শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মিরপুর গালর্স ল্যাবরেটরিতে দুদকের অভিযান

যাযাদি রিপোটর্
  ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০

রাজধানীর মিরপুর গালর্স আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকার নিধাির্রত ফি’র অতিরিক্ত অথর্ আদায়ের অভিযোগে অভিযান চালিয়েছে দুনীির্ত দমন কমিশন (দুদক)।

দুদকের এনফোসের্মন্ট ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদের নিদেের্শ মঙ্গলবার এ অভিযানে অংশ নেন দুদকের সহকারী পরিচালক নাগির্স সুলতানা ও মোহাম্মদ জিন্নাতুল ইসলাম।

কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইনে (১০৬) পাওয়া অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে স্কুলটিতে অভিযান চালান দুদক বিশেষ টিমের সদস্যরা। অভিযানকালে বিদ্যালয়টির অধ্যক্ষ মোছা. নাসরিন নাহারের সাথে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করে দুদক টিম।

দুদক টিম সরেজমিনে পরিদশর্ন এবং রেকডর্-পত্র পযাের্লাচনা করে দেখে ফরম পূরণে সরকার নিধাির্রত ফি নেওয়া হলেও একই সাথে শিক্ষাথীের্দর কাছ থেকে কোচিং ও অন্যান্য ফি বাবদ বিনা রশিদে সাকুল্যে অতিরিক্ত ৩৫৬০ টাকা করে নেয়া হচ্ছে।

বিনা রশিদে অতিরিক্ত ফি আদায়ের জন্য দুনীির্ত দমন কমিশনের হস্তক্ষেপের প্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠানটির কতৃর্পক্ষ লিখিতভাবে প্রতিশ্রুতি দেয়, যারা অথির্কভাবে অস্বচ্ছল ও ফি প্রদানে অপারগ তাদের ফি মওকুফ করা হবে। কোনো অভিভাবক আপত্তি করলে কোচিং ফি ফেরত দেওয়া হবে।

অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, কমিশন এ জাতীয় অনৈতিক অথর্গ্রহণের বিষয়টি প্রতিরোধে আইনি কাঠামোর মধ্যে থেকে প্রতিরোধের চেষ্টা করছে। কোনো কোনো ক্ষেত্রে সফলতা পাওয়া যাচ্ছে। অভিভাবক, শিক্ষক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি এবং ছাত্রছাত্রীদের সম্মিলিতভাবে এ জাতীয় অনৈতিক আথির্ক লেনদেন বন্ধে এগিয়ে আসতে হবে।

মিরপুর গালর্স আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট থেকে ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় ৪৪০ জন শিক্ষাথীর্ অংশ নেবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22361 and publish = 1 order by id desc limit 3' at line 1