শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সংরক্ষিত নারী আসন

আওয়ামী লীগের ৪৩ জনের মনোনয়ন পত্র দাখিল

যাযাদি রিপোটর্
  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ মনোনীত নারী প্রাথীর্রা মনোনয়নপত্র দাখিল করেছেন। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে আগারগঁাওয়ে নিবার্চন ভবনে এসে সোমবার বিকালে সংশ্লিষ্ট রিটানির্ং অফিসারের কাছে মনোনয়নপত্রগুলো জমা দেন।

গত ৩ ফেব্রæয়ারি নিবার্চন কমিশন সংরক্ষিত নারী আসনের নিবার্চনের তফসিল ঘোষণা করে। এ অনুযায়ী সোমবার মনোনয়ন দাখিলের শেষদিন।

মনোনয়নপত্র দাখিল করা প্রাথীর্রা হলেনÑ ঢাকা থেকে শিরীন আহমেদ, জিন্নাতুল বাকিয়া, শবনম জাহান শিলা, সুবণার্ মোস্তফা ও নাহিদ ইজহার খান, চট্টগ্রাম থেকে খাদিজাতুল আনোয়ার ও ওয়াশিকা আয়েশা খানম, কক্সবাজার থেকে কানিজ ফাতেমা আহমেদ, খাগড়াছড়ি থেকে বাসন্তি চাকমা, কুমিল্লা থেকে আঞ্জুম সুলতানা ও আরমা দত্ত, ব্রাহ্মণবাড়িয়া থেকে উম্মে ফাতেমা নাজমা বেগম, গাজীপুর থেকে শামসুন্নাহার ভূঁইয়া ও রুমানা আলী, বরগুনা থেকে সুলতানা নাদিরা, জামালপুর থেকে হোসনে আরা, নেত্রকোনা থেকে হাবিবা রহমান খান ও জাকিয়া পারভীন খানম, পিরোজপুর থেকে শেখ অ্যানী রহমান, টাঙ্গাইল থেকে অপরাজিতা হক ও খন্দকার মমতা হেনা লাভলী, সুনামগঞ্জ থেকে শামীমা আক্তার খানম, মুন্সীগঞ্জ থেকে ফজিলাতুন্নেছা, নীলফামারী থেকে রাবেয়া আলী, নরসিংদী থেকে তামান্না নুসরাত বুবলী, গোপালগঞ্জ থেকে নাগির্স রহমান, ময়মনসিংহ থেকে মনিরা সুলতানা, ঝিনাইদহ থেকে খালেদা খানম, বরিশাল থেকে সৈয়দা রুবিনা মিরা, পটুয়াখালী থেকে কানিজ সুলতানা, খুলনা থেকে অ্যাডভোকেট গেøারিয়া ঝণার্ সরকার, দিনাজপুর থেকে জাকিয়া তাবাসসুম, নোয়াখালী থেকে ফরিদা খানম সাকী, ফরিদপুর থেকে রুশেমা বেগম, কুষ্টিয়া থেকে সৈয়দা রাশেদা বেগম, মৌলভীবাজার থেকে সৈয়দা জোহরা আলাউদ্দিন, রাজশাহী থেকে আদিবা আনজুম মিতা, চঁাপাইনবাবগঞ্জ থেকে ফেরদৌসী ইসলাম জেসী, শরীয়তপুর থেকে পারভীন হক শিকদার, রাজবাড়ী থেকে খোদেজা নাসরীন আক্তার হোসেন, মাদারীপুর থেকে তাহমীনা বেগম, পাবনা থেকে নাদিয়া ইয়াসমিন জলি ও নাটোর থেকে রতœা আহমেদ।

ইসির তফসিল অনুযায়ী সংরক্ষিত নারী আসনে ভোট আগামী ৪ মাচর্। গতকাল মনোনয়ন দাখিল পবর্ শেষ হওয়ার পর আজ হবে মনোনয়নপত্র যাচাই-বাছাই। প্রাথির্তা প্রত্যাহারের শেষ তারিখ ১৬ ফেব্রæয়ারি।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, আসন প্রতি একজন প্রাথীর্ মনোনয়নপত্র দাখিল করায় ভোটের প্রয়োজন হবে না। এর ফলে ১৬ ফেব্রæয়ারি প্রাথির্তা প্রত্যাহারের দিনই এমপিরা নিবাির্চত ঘোষিত হবেন।

যত সংখ্যক সংরক্ষিত আসন রয়েছে তাতে বাংলাদেশ আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পাটির্ ৪, বিএনপি ১, ওয়াকার্সর্ পাটির্ ১ ও অন্যদের মধ্যে স্বতন্ত্র ৩টি আসনের বিপরীতে একটি আসনে প্রাথীর্ দিতে পারবে। বিএনপি শপথ নেয়ার পর প্রাথীর্ দিতে পারবে। এর আগে এ আসন স্থগিত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36297 and publish = 1 order by id desc limit 3' at line 1