শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২১ জুলাই ২০১৯, ০০:০০
সংবাদ সংক্ষপে

তাইপেকে উড়িয়ে দিল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

চাইনিজ তাইপের বিপক্ষে ফেবারিটই ছিল বাংলাদেশ। ইনডোর এশিয়া কাপ হকির স্থান নির্ধারণী ম্যাচে জিমি-সিটুলরা জিতলো ফেবারিটদের মতোই। শনিবার থাইল্যান্ডের চনবুরিতে সপ্তম স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে চাইনিজ তাইপেকে। প্রথমার্ধে বাংলাদেশ এগিয়ে ছিল ৫-০ গোলে।

বাংলাদেশের দুটি করে গোল করেছেন আশরাফুল ইসলাম, মিলন হোসেন ও অধিনায়ক ফরহাদ আহমেদ সিটুল। জিমি, কৌশিক এবং খোরশেদুর রহমান করেছেন একটি করে গোল। এ জয়ের মধ্যে দিয়ে বাংলাদেশ প্রথমবারের মতো ইনডোর হকিতে অংশ নিয়ে ১০ দেশের মধ্যে সপ্তম হয়ে ফিরছে।এই টুর্নামেন্টে অংশ নেয়ার মধ্যে দিয়ে ইনডোর হকিতে এই প্রথম অভিষেক হলো লাল-সবুজ জার্সিধারীদের। গ্রম্নপ পর্বের প্রথম দুই ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-০ ও ইরানের কাছে ৮-০ গোলে হারের পর বাংলাদেশ প্রথম জয় পায় ফিলিপাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে। চতুর্থ ম্যাচে লড়াই করে হেরেছে থাইল্যান্ডের কাছে ৩-১ গোলে।

নেইমারের কাছে সেরা রামোস

ক্রীড়া ডেস্ক

বার্সেলোনায় খেলার সময় প্রতি মৌসুমেই তাকে মুখোমুখি হতে হয়েছে সার্জিও রামোসের। মুখোমুখি লড়াইয়ে প্রতিপক্ষের সেরা খেলোয়াড় বাছতে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডারের নামই বললেন নেইমার।

এল ক্লাসিকো ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দ্বৈরথ। বার্সেলোনায় খেলার সময় নেইমার গায়ে মেখেছেন এই ম্যাচের উত্তাপ। যেখানে প্রতিদ্বন্দ্বী হিসেবে পেয়েছেন তিনি রামোসকে। স্প্যানিশ ডিফেন্ডারের সামর্থ্য সম্পর্কে তার খুব ভালো জানা। সেই অভিজ্ঞতা থেকে মুখোমুখি লড়াইয়ের সেরা খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকাকে। এক অনুষ্ঠানে ব্রাজিলিয়ান তারকা বলেন, 'যাদের বিপক্ষে খেলেছি, সেখানে প্রতিদ্বন্দ্বী হিসেবে আমার কাছে সেরা সার্জিও রামোস। সে দুর্দান্ত সেন্টার-ব্যাক, এমনকি সে গোলও করতে পারেন।'

রিয়াল মাদ্রিদে খেলা ভিনিসিয়াস জুনিয়রকেও প্রশংসায় ভাসিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। স্বদেশি ফরোয়ার্ড সম্পর্কে তার বক্তব্য, 'ও (ভিনিসিয়াস) এখনো অনেক ছোট। তবে যেভাবে সময় পার করছে, এতে দারুণ এক খেলোয়াড় হতে পারে। সেরাদের একজন হওয়ার সম্ভাবনা আছে, একই সঙ্গে ব্যালন ডি'অরে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।'

অস্ট্রেলিয়ায় স্থায়ী হচ্ছেন মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক

২৬ জুলাই থেকে ঘরের মাঠে শুরু বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজটাই সম্ভবত লাসিথ মালিঙ্গার শেষ আন্তর্জাতিক প্রদর্শনী। এরপরের জীবনটা কী হবে, সেটা নাকি এরইমধ্যে ঠিকও করে ফেলেছেন লঙ্কান পেসার। দেশটির খ্যাতনামা দৈনিক দ্য আইল্যান্ড জানাচ্ছে, বাংলাদেশ সিরিজ শেষেই দেশ ছাড়বেন মালিঙ্গা। স্থায়ী হবেন অস্ট্রেলিয়ায়।

বাংলাদেশের বিপক্ষে ঘোষিত ২২ সদস্যের দলে নাম আছে মালিঙ্গার। বিশ্বকাপের পর থেকে অস্ট্রেলিয়াতেই আছেন। দেশে ফিরবেন ২২ জুলাই। শ্রীলংকান বোর্ডের বরাতে আইল্যান্ড জানাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে অস্ট্রেলিয়ায় কোচিং ক্যারিয়ার শুরু করার ইচ্ছে আছে মালিঙ্গার। এরই মধ্যে দেশটির স্থায়ী নাগরিকত্বও পেয়ে গেছেন ৩৫ বছর বয়সী পেসার। কথা বলেছেন প্রধান নির্বাচক অশান্থা ডে মেলের সঙ্গে। জানিয়েছেন, পুরো পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় থিতু হওয়ার ইচ্ছার বিষয়টি। ক্রিকেট ক্যারিয়ার শেষে শ্রীলংকান ক্রিকেটারদের অস্ট্রেলিয়ায় পাড়ি জমানো নতুন কিছু নয়। কয়েকজন ক্রিকেটার দেশটির ক্লাব, বিশ্ববিদ্যালয় ক্রিকেটের সঙ্গেও যুক্ত। শ্রীলংকবার বর্তমান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও অস্ট্রেলিয়ার নাগরিক।

দুঃখ প্রকাশ করলেন বোল্ট

ক্রীড়া ডেস্ক

বল হাতে এবারের বিশ্বকাপে দাপট দেখান ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডকে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে জায়গা পেতে দারুণ ভূমিকা রাখেন বাঁহাতি এই পেসার। কিন্তু একবারে কাছে গিয়েও ইংল্যান্ডের কাছে সুপার ওভারের রোমাঞ্চে বিশ্বকাপ শিরোপা হাতছাড়া হয়ে যায় তাদের। স্বাভাবিকভাবেই যন্ত্রণায় কাতর কিউইরা। এমনকি ভক্তরাও আশাহত। দীর্ঘ সময়ের বিমান যাত্রার পর অকল্যান্ডে পা রেখে তাদের কাছে তাই দুঃখ প্রকাশ করলেন বোল্ট।

গেল রোববার লর্ডসের ফাইনালে নির্ধারিত ৫০ ওভারের খেলা টাই হওয়ার পর সুপার ওভারেও দুই দল সমান স্কোর করে। কিন্তু বাউন্ডারি বেশি থাকায় চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। তাই স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে দেশে ফিরলেন কেন উইলিয়ামসনরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<59179 and publish = 1 order by id desc limit 3' at line 1