শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিত্তবানদের সহায়তায় স্বাভাবিক জীবনে দুলাল দাস

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
  ৩১ জুলাই ২০২১, ০০:০০

শ্রী দুলাল চন্দ্র দাস। ১৫ বছর ধরে শূকরের পাল চড়ান তিনি। প্রায় ১ বছর পূর্বে শূকরের পাল চড়াতে গিয়ে সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ব বরণ করেন তিনি।

গরিব অসহায় দুলাল চিকিৎসার ও সাংসারিক খরচ মিটাতে গিয়ে চরম অসহায় হয়ে পড়লে বিত্তবানরা তাকে সাহায্যের জন্য এগিয়ে আসেন। যার ফলে দুলাল এখন ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরে আসছেন।

জানা যায়,গত বছরের আগস্ট মাসের শুরুর দিকে দুলাল দাস ১২৫টি শূকর নিয়ে যাচ্ছিলেন সিরাজগঞ্জ। সিরাজগঞ্জ বাজার রাস্তা পারাপার হওয়ার সময় ৬টি শূকর দল ছুট হয়ে উঠে যায় ঢাকা-রংপুর মহাসড়কের ওপর। তাদের বাঁচাতে গেলে একটি পালসার মোটর সাইকেল ৫ আগস্ট সজোরে ধাক্কা দেয় তার শরীরে। স্থানীয়রা উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। দুর্ঘটনায় তার ডান পা আঘাতপ্রাপ্ত হলে পঙ্গুত্ব বরণ করেন তিনি। প্রায় ৬ মাস ধরে কর্মহীনভাবে অসহায়ত্ব জীবন যাপন করছেন দুলাল। দুই সন্তান আর স্ত্রীকে নিয়ে ছোট সংসার তার। আয় করার মতো পরিবারে কেউ নেই। স্ত্রী শ্রীমতি তরণী দরদী দাস মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন। সমাজের বিত্তবানদের সহযোগিতায় চিকিৎসাসেবা চালিয়ে এখন ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরছেন তিনি। যারা তাকে সাহায্য করেছেন তাদের কাছে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে