শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পিএসএলকে বিদায় বললেন আফ্রিদি

ম ক্রীড়া ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি ২০২২, ০০:০০

আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন এবারের আসরই হচ্ছে তার ক্যারিয়ারের শেষ পাকিস্তান সুপার লিগ। এরপর আর পিএসএলে দেখা যাবে না শহীদ আফ্রিদিকে। চাইছিলেন শেষ আসরে দারুণ কিছু দিয়ে এ অধ্যায়ের ইতি টানতে। কিন্তু শরীরের অসহ্য ব্যথা পথ আগলে দাঁড়াল পাকিস্তানি এই কিংবদন্তির। সে কারণে পিএসএলের সপ্তম আসরের মাঝপথেই নিজেকে সরিয়ে নিতে বাধ্য হয়েছেন আফ্রিদি।

পিঠের ব্যথার সঙ্গে আফ্রিদির পথচলাটা বহু দিনের। আফ্রিদি জানালেন, সেই ব্যথাটাই নাকি এখন ছড়িয়ে পড়ছে পুরো শরীরে। কোমর থেকে ছড়িয়ে কুঁচকি, হাঁটু, এমনকি পায়ের আঙুলেও ব্যথা করছে এখন। সে কারণেই শিগগিরই ফিটনেস ফিরে পেতে রিহ্যাবে যেতে হবে তাকে। তাই পিএসএলকে বিদায় বলতে হয়েছে একটু আগেভাগেই।

ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে এক ভিডিওবার্তায় এই খবর জানান আফ্রিদি। বলেন, 'আমি ভালো কিছু করে বিদায় বলতে চাইছিলাম। কিন্তু আমার কোমরের ব্যথাটা শেষ ১৫-১৬ বছর ধরেই আমাকে ভোগাচ্ছে। সেটা নিয়েই এতদিন খেলেছি আমি। কিন্তু এটা এখন এমনভাবে বেড়ে গেছে, যে এখন আমার কুঁচকি, হাঁটু আর পায়ের আঙুলেও প্রভাব পড়ছে এর, প্রচন্ড ব্যথা হচ্ছে। এটা সামলে নিতে চেষ্টা করেছি, কিন্তু আমার পক্ষে আর ব্যথা সহ্য করা সম্ভব হচ্ছে না। আমাকে এখন ফিটনেস রিহ্যাবে ফিরতে হবে। অনেক ক্রিকেট আছে সামনে। কেপিএল (কাশ্মীর প্রিমিয়ার লিগ), টি১০ লিগ আছে। শিগগিরই ভক্তদের সামনে ফিরে আসতে চাই।'

চলতি মৌসুমটা বেশ খারাপ কাটছে তার। টুর্নামেন্ট শুরুর আগে পিঠে নতুন করে চোট পেয়েছিলেন, এরপর করোনায় আক্রান্ত হয়ে বেশকিছু ম্যাচে ছিলেন না তিনি। এরপর মাঠে ফিরে ৬৭ রান হজম করে পিএসএলে সর্বোচ্চ রান হজমের লজ্জার রেকর্ডটা গড়েছিলেন তিনি। সেই ইউনাইটেডের বিপক্ষেই গতকাল শনিবার রাতে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছিলেন, এরপরই তার পথ আগলে দাঁড়াল পিঠের পুরনো ব্যথা। গস্ন্যাডিয়েটর্সের হয়ে ব্যাট করতে পারেননি ম্যাচে। আজ ঘোষণা দিয়ে বসলেন সরে দাঁড়ানোরই।

আফ্রিদি তার শেষ আন্তর্জাতিক ম্যাচটা খেলেছেন পাঁচ বছর আগে। তবে পিএসএলের শুরু থেকেই খেলে আসছেন টুর্নামেন্টটিতে। শুরুর আসরে পেশোয়ার জালমিকে শিরোপা জিতিয়েছিলেন, গেল মৌসুমেও শিরোপাজয়ী দলের অংশ ছিলেন সাবেক পাকিস্তানি অধিনায়ক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে