শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বড়লেখায় ইউএনও'র উদ্যোগে খাসি যুব সেচ্ছাসেবী সংগঠন গঠিত

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি
  ০৩ আগস্ট ২০২১, ২০:৩৬

মৌলভীবাজার বড়লেখায় করেনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধে জনসচেতনতা কার্যক্রম জোরদারকরণের লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী'র উদ্যোগে আজ ৩রা আগষ্ট দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বড়লেখা খাসি যুব সেচ্ছাসেবী সংগঠন গঠিত করা হয়।

জানাযায় বড়লেখা উপজেলার ১৮টি খাসি পুঞ্জিতে করোনাভাইরাস (কোভিড-১৯) কালিন সময়ে মানুষকে জনসচেতনা, করোনার ভ্যাকসিন নেওয়ার উৎসাহ প্রদান, ভ্যাকসিন নিবন্ধন করাসহ বিভিন্ন স্বেচ্ছা সেবামূলক কাজ করার প্রত্যয় নিয়ে সংগঠনটির যাত্রা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, বড়লেখা উপজেলায় ১৮টি খাসি পুঞ্জি রয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এবং কিছুক্ষেত্রে সরকারি বিধিনিষেধ অমান্য করার তথ্য পাই। সে পরিপ্রেক্ষিতে খাসি পুঞ্জির কিছু শিক্ষিত যুব সমাজের সাথে আমি বসি। তাদের সাথে আলোচনার প্রেক্ষিতে পুঞ্জিতে করোনার সচেতনতা বৃদ্ধি, ভ্যাকসিন নেওয়ার জন্য উদ্ভুদ্ধ করা ও ভ্যাকসিন নিবন্ধনে একটি সেচ্ছাসেবী সংগঠন তৈরি করি। আজকে সংগঠনটির কার্যক্রমের আনুষ্ঠানিকতা উদ্বোধন করা হয়।

সংগঠনের কো-অর্ডিনেটর মাইকেল নংরুম বলেন, বড়লেখা উপজেলা খাসি পুঞ্জিগুলোতে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)'র পরামর্শে পুঞ্জিতে সচেতনতা বৃদ্ধি, ভ্যাকসিন নেওয়ার প্রয়োজনীয়তা বিষয়ে খাসি সম্প্রদায়ের শিক্ষিত যুবক-যুবতীদের উদ্যোগ নেওয়ার জন্য উৎসাহ দেন তিনি। এরই ধারাবাহিকতায় রোববার ইউএনও অফিসে এক সভায় একশতাধিক খাসি যুবক-যুবতীদের নিয়ে একটি সেচ্ছাসেবী টিম গঠন করা হয়।

এদিগে নবগঠিত খাসি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের দায়িত্বশীলদের কাছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫টি হ্যান্ডমাইক ও ২০ প্যাকেট সার্জিক্যাল মাস্ক প্রদান করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে