শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডুমুরিয়ায় চেয়ারম্যানসহ ৩৭ প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
  ২৭ অক্টোবর ২০২১, ১১:৩৩

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে খুলনার ডুমুরিয়া উপজেলার ১৪টি ইউনিয়ন থেকে গত ১৭ অক্টোবর চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬২ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫৪৩জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। মঙ্গলবার (২৬অক্টোবর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে ১০জন,সংরক্ষিত সদস্য পদে ১ জন এবং সাধারণ সদস্য পদে ২৬ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।

নির্বাচন সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, আজ মঙ্গলবার মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে ধামালিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদের ৯জন প্রার্থীর মধ্যে বাবুল আকতার ও মোঃ আনিছুর গাজী এবং সাধারণ সদস্য পদে ৪১জন প্রার্থীর মধ্যে ৩নং ওয়ার্ডের আনোয়ার পারভেজ শাওন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।

রঘুনাথপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৪ জন চেয়ারম্যান ও সংরক্ষিত সদস্য পদে ১৩ জন প্রার্থীর কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার না করলেও সাধারণ সদস্য পদে ৩৬ জন প্রার্থীর মধ্যে ৭নং ওয়ার্ডের মিল্টন মন্ডল প্রত্যাহার করেছেন। রুদাঘরা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে মনিরুল ইসলাম মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। সংরক্ষিত আসনের ১৩ জন প্রার্থীর মধ্যে কেউ প্রত্যাহার না করলেও , সাধারণ ৩৭ জন সদস্য প্রার্থীর মধ্যে ৮নং ওয়ার্ড সদস্য পদ প্রার্থী মাহাবুবুর রহমান চৌধুরী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। ৪নং খর্ণিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৬ জনের মধ্যে শেখ শাহিনুর রহমান মনোনয় পত্র প্রত্যাহার করেছেন। সংরক্ষিত সদস্য ১৫ জন ও সাধারণ ৪২জন প্রার্থীর মধ্যে ৯নং ওয়ার্ডের আসাদুজ্জামান লিটু,৭নং ওয়ার্ডে বাবুল হোসেন এবং ৫নং ওয়ার্ডের রাকিবুল ইসলাম ফকির মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।

৫নং আটলিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মধ্যে এবিএম শফিকুল ইসলাম মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। সংরক্ষিত সদস্য পদ প্রার্থীর ১১ জনের কেউ প্রত্যাহার না করলেও , সাধারণ সদস্য ৫২জনের মধ্যে ৫নং ওয়ার্ডের ফজলুল হক নিজামী,৮ নং ওয়ার্ডের শরিফুল ইসলাম ও বাবলুর রহমান মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। ৬নং মাগুরাঘোনা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৯জন প্রার্থীর মধ্যে নজরুল ইসলাম ও রাশিদা বেগম মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। সংরক্ষিত সদস্য পদে ১৪জনের কেউ প্রত্যাহার না করলেও সাধারণ সদস্য ৩৮জনের মধ্যে ৭নং ওয়ার্ডের আব্দুল হালিম প্রত্যাহার করেছেন। ৭নং শোভনা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ২জন, সংরক্ষিত সদস্য পদে ১৩জন, সাধারণ ৪৩জন প্রার্থীর মধ্যে কেউ প্রত্যাহার করেনি। ৮নং শরাফপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত সদস্য ১০জনের কেউ প্রত্যাহার না করলেও সাধারণ সদস্য ৩৩ জনের মধ্যে ১নং ওয়ার্ডের মোঃ হুমায়ুন কবির মোল্যা প্রত্যাহার করেছেন। ৯নং সাহস ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত সদস্য পদে ১২জন, সাধারণ সদস্য ৪২জনের মধ্যে কেউ মনোনয়ন প্রত্যাহার করেনি। ১০নং ভান্ডারপাড়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত সদস্য ৯জনের কেউ প্রত্যাহার না করলেও সাধারণ সদস্য ৪১ জনের মধ্যে ৪নং ওয়ার্ডের কালিদাস বিশ্বাস, ১নং ওয়ার্ডের মোঃ এনায়েত আলী খান এবং ৩নং ওয়ার্ডের রুহুল আমিন মোল্যা মনোনয়ন প্রত্যাহার করেছেন। ১১নং ডুমুরিয়া ইউনিয়ন হতে চেয়ারম্যান পদে ৭জনের মধ্যে জামিল আকতার লেলিন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। সংরক্ষিত সদস্য ১০জনের কেউ প্রত্যাহার না করলেও সাধারণ সদস্য ৩৮জনের মধ্যে ৮নং ওয়ার্ডের মোঃ হুমায়ুন কবির ও এরশাদ আলী মোল্যা মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। ১২ রংপুর ইউনিয়ন হতে চেয়ারম্যান পদে ৪জনের মধ্যে শিব পদ জোদ্দার প্রত্যাহার করেছেন। সংরক্ষিত সদস্য ১০ জনের কেউ প্রত্যাহার না করলেও সাধারণ সদস্য ৩৩ জনের মধ্যে ১নং ওয়ার্ডের গুরুদাস জোয়াদ্দার ও ৬নং ওয়ার্ডের বিউটি রায় প্রত্যাহার করেছেন। ১৩নং গুটুদিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত সদস্য ১০, সাধারণ সদস্য ৩৫জন প্রার্থীর মধ্যে সংরক্ষিত ২ নং ওয়ার্ডের কণিকা বৈরাগী এবং সাধারণ ৪নং ওয়ার্ডের বুদ্ধিশ্বর মন্ডল, ৫নং ওয়ার্ডের মৃনাল কান্তি মন্ডল এবং ৮ নং ওয়ার্ডের জি,এম হান্নান মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। ১৪ মাগুরখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৩জনের মধ্যে দীনবন্ধু বালা প্রত্যাহার করেছেন। সংরক্ষিত সদস্য ১০জনের কেউ প্রত্যাহার না করলেও সাধারণ সদস্য ৩৩জন মধ্যে ২নং ওয়ার্ডের সোনালী মন্ডল ও ৪নং ওয়ার্ডের পরিমল সরদার প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

এদিকে আজ বুধবার প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ এবং বৃহস্পতিবার নির্বাচন আচরণ বিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের ব্রিফিং করা হবে বলে উপজেলা নির্বাচন অফিসার কল্লোল বিশ্বাস জানিয়েছেন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে