​ বরিশালের চার ভিক্ষুককে পূনর্বাসিত করলেন জেলা প্রশাসক

​  বরিশালের চার ভিক্ষুককে পূনর্বাসিত করলেন জেলা প্রশাসক

বরিশালে দীর্ঘ বছর ভিক্ষাবৃত্তির সাথে জড়িত শাহ আলম, নূর জাহান, সুমন ও মালেকাকে আলোর পথে আনলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। ভিক্ষাবৃত্তিকে না বলুন এই স্লোগান নিয়ে ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতর তাদের পুনর্বাসনের লক্ষ্যে কাজ শুরু করেছে। এরইমধ্যে বেশ কিছু সংখ্যক ভিক্ষুকক ব্যবসা সামগ্রী কিনে দিয়ে পূর্নবাসিত করা হয়েছে।

যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে বরিশাল সার্কিট হাউস প্রাঙ্গণে ৪ জন নারী পুরুষ ভবঘুরে ভিক্ষুকদের মাঝে মুদি দোকানের মালামাল ও কাপড় ব্যবসার উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। পূর্নবাসন উপকরন পাওয়া শাহ আলম খান, নুর জাহান ও সুমন খান শারীরিক প্রতিবন্ধী হওয়ায় তারা বরিশাল শহরের বিভিন্ন স্থানে ভিক্ষা করতেন। আর আরেক পূনর্বাসিত মালেকা বয়সের ভারে কর্মক্ষমতা হারিয়ে ফেলায় ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন।

তাদের ৪ জনকে চা ও মুদি দোকানের মালামাল সামগ্রী এবং সেলাই কাজের উপকরণসহ কাপড় প্রদান করা হয়। যাতে করে এগুলো পুজি হিসেবে খাটিয়ে জীবিকা নির্বাহ করতে পারে। এছাড়া এসময় আরেক প্রতিবন্ধী ফল বিক্রেতা শুক্কুর আলীকে তার ব্যবসার সহায়তায় ৫ হাজার টাকা প্রদান করা হয়। সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, জেলা অতিরিক্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ নাসির উদ্দীন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, জেলা সমাজ সেবা কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামতসহ আরও অনেকে। এছাড়া প্রত্যেক পূনর্বাসিতকে খাবার ও যাতায়াত ভাড়া বাবদ ৫’শ টাকা করে প্রদান করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে