রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নোয়াখালী-২ আসন: ভোটারের উপস্থিতি তেমন নেই

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি
  ০৭ জানুয়ারি ২০২৪, ১৫:৩৯
নোয়াখালী-২ আসন: ভোটারের উপস্থিতি তেমন নেই

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনে স্বতন্ত্র কাঁচি প্রতীকের প্রার্থী মোহা. আতাউর রহমান ভূঁইয়া মানিক ও সমর্থকদের উপর হামলা করা হয়েছে। কেন্দ্র দখল ও জাল ভোট প্রদানের অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে।

ভোটারদের উপস্থিতি তুলনামূলক হারে কম দেখা গেছে। কোন কোন কেন্দ্রে আনসার ও দায়িত্বরত কর্মকর্তারা ভোটার না আসায় অলস সময় পার করেছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোরশেদ আলম এমপির সমর্থকেরা স্বতন্ত্র প্রার্থী ও সমর্থকদের উপর হামলা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোনাইমুড়ী উপজেলার নাটেশ্বর ইউনিয়নের নজরপুরে স্বতন্ত্রের প্রার্থী ও সমর্থকদের উপর এই হামলা চালায় নৌকার সমর্থকরা। এসময় স্বতন্ত্রের সমর্থকদের গাড়ি ভাঙচুর করার পাশাপাশি তাদের উপর হামলা করা হয়। এতে অন্তত কয়েকজন জন আহত হয়।

এর আগে সাকাল ১০টায় সেনবাগ উপজেলার নবিপুর ইউনিয়নের কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার সমর্থকরা স্বতন্ত্রের প্রার্থী ও সমর্থকদের উপর এমপি পুত্র দিপুর নেতৃত্বে হামলা করা হয়েছিলো। এতে অন্তত ২০ জন গুরুতর আহত হয়।

জানা যায়, নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনে জালভোট দেয়ার সময় হাতেনাতে ধরার পরেও ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে প্রশাসনের বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শীরা কয়েকজন অভিযোগ করে বলেন, রোববার (৭ জানুয়ারি) দুপুরে সোনাইমুড়ী উপজেলার পশ্চিম বজরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের কর্মী ও স্থানীয় তাতু মিয়ার ছেলে কানু ও মহিন জাল ভোট দেওয়ায় সময় তাদেরকে হাতেনাতে ধরা হয়।জাল ভোট দেয়ার সময় হাতেনাতে ধরার পরেও প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

সোনাইমুড়ির শীলমুদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে নৌকার সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী কাঁচি মার্কার এজেন্টদের বের করে জাল ভোট দেয়ার অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী মো: আতাউর রহমান ভূঁইয়া মানিক।

নোয়াখালী ১ আসনের একাধিক ভোটার জানিয়েছেন, ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি নেই বললেই হয়।ভোটাররা আতঙ্কে ভোটকেন্দ্রে আসেনি। দায়িত্বরত প্রশাসনের কর্মকর্তা, আনসার সদস্য অলস সময় পার করেছে।

এছাড়াও সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের শীলমুদ কেন্দ্রে ভোট কক্ষ থেকে ভোটের বাক্স অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সময় সেখানে স্বতন্ত্র প্রার্থী তা প্রতিরোধ করেন। যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

স্বতন্ত্র কাঁচি প্রতীকের প্রার্থী মোহা. আতাউর রহমান ভূঁইয়া এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাদের বিষয়ে তিনি লিখিত অভিযোগ করবেন বলেও জানান।

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনটি ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে মোট ১১৮ টি ভোটকেন্দ্রের ৭৬০টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৪ শত ৬৪ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৫ হাজার ৯ শত ৭২ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৪ হাজার ৪ শত ৯১ জন এবং হিজড়া ভোটার রয়েছেন ১ জন।

আসনটিতে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোরশেদ আলম, স্বতন্ত্র কাঁচি প্রতীকের প্রার্থী মোহা. আতাউর রহমান ভূঁইয়া মানিক, জাসদের মশাল প্রতীকের প্রার্থী নাইমুল আহসান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের টেলিভিশন প্রতীকের প্রার্থী মোহাম্মদ আবুল কালাম আজাদ, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ছড়ি প্রতীকের প্রার্থী রবিউল হোসাইন, জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী তালেবুজ্জামান ও বাংলাদেশ কল্যাণ পার্টির হাতঘড়ি প্রতীকের প্রার্থী কাজী সরওয়ার আলম।

নোয়াখালীর সোনাইমুড়ী - চাটখিল সার্কেল এএসপি নিত্যনন্দ বলেন, নোয়াখালী 2 আসনের কোন কোন ভোটকেন্দ্রের বাহিরে বি শৃঙ্খলা করেছে। তবে ভোটারের উপস্থিতি কম ছিল।

নোয়াখালী রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, নিরিবিলি শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে