রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পটিয়ায় বিএনএম প্রার্থী এয়াকুব আলী'র ভোট বর্জন

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৭ জানুয়ারি ২০২৪, ১৫:৫৩
পটিয়ায় বিএনএম প্রার্থী এয়াকুব আলী'র ভোট বর্জন

নৌকার প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখলের অভিযোগ এনে ভোট বর্জন করেছেন ২৮৯ চট্টগ্রাম পটিয়া-১২ আসনে বিএনএম প্রার্থী এম এয়াকুব আলী ভোট বর্জন করেছেন।

রোববার বিকেল তিনটার দিকে উপজেলার কুসুমপুরা ইউনিয়নের হরিনখাইন এলাকায় তার প্রধান নির্বাচনি কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোঙ্গর প্রতীকের প্রার্থী।

সংবাদ সম্মেলনে পটিয়া-১২ আসনের নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে কেন্দ্র দখলের পাশাপাশি ভোটে প্রভাব বিস্তার, নোঙ্গর প্রতীকের এজেন্টকে বের করে দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলেন।

তিনি বলেন, আমার অধিকাংশ কেন্দ্রের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ভোটার ও কর্মীদের হুমকি ধামকি দেয়া হয়েছে। সবকটি কেন্দ্র দখল করে নেওয়া হয়েছে। সরকার ও নির্বাচন কমিশনের সুষ্ঠু ভোটের আশ্বাসে আমি প্রার্থী হয়েছি। কিন্তু তারা তাদের কমিটমেন্ট রাখেনি। তারা আবারো প্রমান করছে এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। হয়ত ১০-১৫ শতাংশ ভোট পড়েছে। কিন্তু তারা ৫০ শতাংশ ভোট দেখানোর প্রক্রিয়া চালাচ্ছে।

তিনি আরো বলেন, সকাল সাড়ে ৮টার মধ্যেই তারা এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। তো সেই নির্বাচন নিয়ে বেশিদূর যাওয়ার কোনো ইচ্ছা, ধৈর্য, কোনোটাই আমার নেই। তাই এই প্রশ্নবিদ্ধ নির্বাচন, ভোটার বিহীন নির্বাচন, অসম্মান আঘাতের নির্বাচন, আর সম্মানিত ভোটারদের বেইজ্জত করা, ভোট দিতে বাধা দেওয়ার এই নির্বাচন থেকে আমি সরে দাঁড়াচ্ছি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে