রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মাদারীপুর-২ আসনে টানা ৮ বার সংসদ সদস্য হলেন শাজাহান খান

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ১২:৩৯
মাদারীপুর-২ আসনে টানা ৮ বার সংসদ সদস্য হলেন শাজাহান খান

টানা ৮ বার সংসদ সদস্য নির্বাচিত হলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। মাদারীপুর-২ (রাজৈর-সদর) আসনে নৌকা প্রতীকে সর্বোচ্চ ২ লক্ষ ২০ হাজার ১০৩ ভোট বেশি পেয়ে জয় লাভ করেন তিনি। রবিবার ভোট গণনা শেষে মাদারীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বেসরকারি ভাবে এই ফলাফল ঘোষণা করেন জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মাদ মারুফুর রশিদ খান।

এসময় তিনি জানান, শাজাহান খান মোট ২ লক্ষ ২৩ হাজার ৫১৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী একে এম নুরুজ্জামান। তিনি পেয়েছেন ৩ হাজার ৪১৫ ভোট। এছাড়া বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের প্রার্থী সুবল চন্দ্র পেয়েছেন ৩ হাজার ১৯ ভোট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতিকের প্রার্থী ইউসুফ আলী সুমন পেয়েছেন ১ হাজার ৬৬৩ ভোট।

এর আগে মাদারীপুর-২ আসনে ৬ বার নৌকা প্রতীক নিয়ে ও এক বার স্বতন্ত্র থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। পরে তাকে ২ বার নৌপরিবহন মন্ত্রণালয়ের মন্ত্রী নির্বাচিত করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বর্তমানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য পদে রয়েছেন।

এ আসনের মোট ৪ লক্ষ ৭ হাজার ৪’শ ৮০ জন ভোটারের মধ্যে ২ লক্ষ ৩১ হাজার ৬’শ ১৫ জন ভোটার ১৪৩ টি ভোট কেন্দ্রের ৮৬০ টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৯'শ ১৮ জন ও নারী ভোটার ১ লক্ষ ৯৮ হাজার ৪'শ ৫৬ জন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে