রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নজরুল ইসলাম বাবু বিপুল ভোটে জয়ী

আড়াইহাজার (নারায়ণগঞ্জ)প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ১২:৪৮
নজরুল ইসলাম বাবু বিপুল ভোটে জয়ী

নারায়ণগঞ্জ ২ ( আড়াইহাজার ) আসনে নৌকা ও লাঙ্গল প্রতীকে জোর পূর্বক সীল মারার পরষ্পর বিরোধী অভিযোগে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, ১০ জন গুলি বিদ্ধসহ বেশ কয়েকজন আহত, জাতীয় পার্টির কর্মী সমর্থক গ্রেফতার এমন সব ঘটনার মধ্য দিয়ে শেষ হলো আড়াইহাজারের নির্বাচন। দিন শেষে বিপুল ভোটে বিজয় লাভ করলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম বাবু।

তিনি মোট ১ লাখ ৬৮ হাজার ২৪২ ভোট পেয়ে বে সরকারী ভাবে বিজয়ি হয়েছেন। অবশ্য এর মধ্যে দুটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত রয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী আলমগীর সিকদার লোটন পেয়েছেন ৭ হাজার ২৫৬ ভোট। মোট ভোট সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ২৬৭ থেকে ৫৪.৫৬ শতাংশ ভোট প্রদান করা হয়েছে।

ভোট গ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে গোপালদী পৌরসভার ৬৪ ও ৬৫ নম্বর রামচন্দ্রদী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জোর পূর্বক নিজ নিজ পক্ষের মার্কায় সীল মারাকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির সমর্থকদের মধ্যে পরষ্পর বিরোধী অভিযোগে দুপক্ষের সংষর্ষের ঘটনা ঘটে। এর পরেই কেন্দ্র দুটিতে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় ১০ জন গুলি বিদ্ধসহ কম পক্ষে ২২ জন আহত হন। আহতদের মধ্যে ৩ জনকে ঢাকায় এবং বাকীদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহীন আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

আলমগীর সিকদার লোটন জানান, কেন্দ্র দখল করে নৌকার লোকজন সীল মারার সময় আমরা বাধা দিলে তারা হামলা করে। পুলিশ আমাদের দিকে গুলি করে। পরে কেন্দ্রে ভোট স্থগিত করা হয়। আমাদের ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। আমার পায়েও গুলি করা হয়েছে।

এসময় সরকারীদলের সমর্থক ও পুলিশ তার কর্মী সমর্থকদের ওপর গুলিবর্ষণ করেছে বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে সংঘর্ষের ঘটনায় লোটনের ছোট ভাই জাহাঙ্গীর সিকদার জোটনসহ আরও ১০ জনকে আটক করা হয়েছে বলে জানা গেছে। অপর দিকে একই রকম অভিযোগ উত্থাপন করেন জাতীয় পার্টির সমর্থকদের বিরুদ্ধে আওয়ামীলীগ সমর্থকেরাও।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে