রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নেত্রকোনা-১ আসনে জামানত হারালেন তিন প্রার্থী

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ২০:২২
নেত্রকোনা-১ আসনে জামানত হারালেন তিন প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে প্রতিদ্বন্ধিতা করে পাঁচ জন প্রার্থীর মধ্যে জামানত হারালেন তিন প্রার্থী।

তারা হলেন, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের গোলাম রব্বানী, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত ছড়ি প্রতীকের আহমদ শফী ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আফতাব উদ্দিন। সোমবার বিকেলে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কোন প্রার্থী যদি কাস্টিং ভোটের আট ভাগের এক ভাগ না পান তাহলে তার জামানত বাজেয়াপ্ত হয়। এই আসনে ৪ লাখ ১৮ হাজার ১৮৯ জন ভোটারের মধ্যে ১ লাখ ৮৯ হাজার ২৬৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তারমধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোশতাক আহমেদ রুহী ১ লাখ ৫৯ হাজার ১৯ ভোট পেয়ে বেসরকারীভাবে সংসদ-সদস্য নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ২৫ হাজার ২১৯ ভোট, লাঙ্গল প্রতীকের প্রার্থী গোলাম রব্বানী ২ হাজার ৯৮৩, ছড়ি প্রতীকের আহমদ শফী ৫৭৫ এবং ঈগল প্রতীকের প্রার্থী মো. আফতাব উদ্দিন পেয়েছেন ৩৬১ ভোট। বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৬৬২ ভোট।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে