রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পাবনায় অনুকূল আশ্রমের সভাপতি রবীন্দ্রনাথ সরকারের জীবনাবসান

পাবনা প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ১১:৩১
পাবনায় অনুকূল আশ্রমের সভাপতি রবীন্দ্রনাথ সরকারের জীবনাবসান

পাবনার হিমাইতপুরে শ্রীশ্রীঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের সভাপতি ডক্টর শ্রী রবীন্দ্রনাথ সরকারের জীবনাবসান হয়েছে।

সোমবার তার নিজ গ্রাম যশোর জেলার বাঘারপাড়া উপজেলার সৈয়দ মামুদপুরে সন্ধ্যা ৭.০৫ মিনিটে পরলোকগমন করেন৷ তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন। শেষকৃত্য পারিবারিক ভাবে সিদ্ধান্ত নেয়ার পর জানানো হবে বলে জানা যায়।

কেন্দ্রীয় সৎসঙ্গের সহ সাধারণ সম্পাদক সৌমিত্র মজুমদার পলাশ জানান, জীবনের শুরুতেই সংসারের সমস্ত প্রলোভনকে উপেক্ষা করে ঠাকুরের কাজকে তিনি শিরোধার্য করে পরমতীর্থ হিমাইতপুর ধামে পরলোকগমনের পূর্বমুহূর্ত পর্যন্ত অতিবাহিত করেছেন। যার প্রেরণায় হাজার হাজার জীবনের পথ সন্ধানী মানুষ সঠিক পথ তথা শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শে দীক্ষিত হয়েছিলেন। ঠাকুরের ইচ্ছা পুরণের জন্যে বিজ্ঞানের স্নাতক হয়েও যিনি ওকালতি, সংস্কৃত সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি এবং পিএইচডি ডিগ্রি অর্জনে বয়সের বাধাকে বাধ্য করেছিলেন। যার বক্তব্য শুনে ভাবে আপ্লুত হয়ে ভক্তপ্রাণ তাঁকে বাংলাদেশের 'বিবেকানন্দ' বলে আখ্যায়িত করেছেন। সেই ক্ষণজন্মা মহাত্মা ডক্টর শ্রীরবীন্দ্রনাথ সরকার (প্র:ঋ:) এই প্রপঞ্চের মায়া কাটিয়ে পরমধামে গমন করলেন। আমরা সৎসঙ্গ অনুসারী দেশবিদেশের ভক্তরা মহাত্মনের বিদেহী আত্মার পরমপদ প্রাপ্তির প্রার্থনা জানাচ্ছি। সেই সাথে শোক সন্তপ্ত পরিবারের সকলের প্রতি জানাই হাৃর্দিক সহমর্মিতা।

পাবনা-৫ সদর আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, শ্রীশ্রীঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শ্রী তাপস চন্দ্র বর্মণসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোক ও বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে