সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

টেকনাফে বঙ্গবন্ধু জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

টেকনাফ প্রতিনিধি
  ১৭ মার্চ ২০২৪, ১৭:৩২

কক্সবাজারের টেকনাফে (১৭ মার্চ) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী সভা বরিবার সকালে অনুষ্ঠিত হয়।

টেকনাফ উপজেলা প্রশাসনের আয়োজনে এবং এনজিও সংস্থা অগ্রযাত্রার সহযোগিতা উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছারের পরিচালনায় অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আদনান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ দেলোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আখতার মিলি, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ দ ওসমান গণি, উপজেলা কৃষি অফিসার জাকেরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল হোসাইন ও মুক্তিযোদ্ধা জহীর হোসেন এম এ।

এ সময় বঙ্গবন্ধু কে নিয়ে কবিতা আবৃত্তি করেন, শিশু মিফতাহুল জান্নাত ও নৌমী।

উপজেলা নির্বাহী অফিসার সমাপনী বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না এবং বঙ্গবন্ধু একজন বাঙালি জাতির জাগরনের অগ্রদূত হিসাবে গোটা বিশ্বে পরিচিত। ৫৫ বছর বয়সে তিনি অসাধ্য কাজ সাধন করে বাঙালি জাতিকে পরাধীন থেকে স্বাধীন করে বিশ্বে একটি পৃথক মানচিত্র রচনা করেছেন।

অনুষ্ঠান শেষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।এর আগে র‍্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও মোরালে পুষ্পস্থবক অর্পণ করেন, উপজেলা প্রশাসন, টেকনাফ মডেল থানা, মুক্তিযুদ্ধা, এপিবিএন 'সহ সংশ্লিষ্ট কর্মকর্তা সহ আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচীতে নেতৃত্ব দেন।

পরে (২৬ শে মার্চ) স্বাধীনতা ও মহান জাতীয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আদনান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মতামতমূলক বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

এতে আরও উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ প্রনয় রুদ্র সহ টেকনাফ উপজেলা সহকারী বিভিন্ন দপ্তরের অফিসার,পুলিশ, পুলিশ, মুক্তিযোদ্ধা পরিবার, আনসার বিডিপি, ফায়ার সার্ভিস, শিশু কিশোর, শিক্ষাথী' ও এনজিও প্রতিনিধি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে