সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মাটি ও মানুষের কল্যাণে কাজ করতে চান বেলাল উদ্দীন সোহেল

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি
  ৩০ মার্চ ২০২৪, ১৩:১৫

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার পর ইতোমধ্যে প্রার্থীদের দৌড়ঝাড় শুরু হয়ে গেছে। সেই ক্ষেত্রে পিছিয়ে নেই রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। আগামী ৮ মে গোদাগড়ী উপাজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের একাধিক প্রার্থী এই উপজেলায় দিনরাত জনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল ভোটের মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। সকাল থেকে রাত উপজেলার ৯টি ইউনিয়ন, দুইটি পৌরসভাসহ বিভিন্ন প্রান্তরে আপামর জনসাধারণের কাছে গিয়ে কুশল বিনিময়, বিভিন্ন সামাজিক সংগঠন ও সুধিজনদের সাথে মতবিনিময় ও ইফতারে যোগদান করছেন তিনি।

এর আগে গত ২ মার্চ পুরো উপজেলা জুড়ে বিশাল মোটরসাইকেল শোডাউন করে সবার দৃষ্টি কেড়েছেন তিনি।

জনসংযোগ কালে বেলাল উদ্দীন সোহেল ভোটারদের নিকট গিয়ে সকল লোভ ও ক্ষমতার অর্থবৃত্তায়নের দুরে থেকে একান্ত দেশ, মাটি ও মানুষের কল্যাণ ও দেশের উন্নয়নের জন্য গোদাগাড়ী উপজেলাকে সকল ক্ষেত্রে এগিয়ে নিয়ে স্মার্ট উপজেলা পরিষদ গড়ে তোলার প্রতিশ্রুতি দিচ্ছেন।

বেলাল উদ্দীন সোহেল বলেন, আমি দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার মাত্র আড়াই বছরে ব্যাপক উন্নয়ন করেছি স্বচ্ছতার সাথে। ভালো কাজের স্বৃকীতি স্বরুপ জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। তারই ধারাবাহিকতায় আমি উপজেলার প্রত্যান্ত অঞ্চলে উন্নয়নের ছোঁয়া পৌছে দিতে চাই। আমি ইউপি চেয়্যারম্যান নির্বাচিত হওয়ার পর কেউ বলতে পারবে না তিল পরিমাণ টাকার বিনিময়ে কাজ করেছি বা অনিয়ম করেছি। আল্লাহ আমাকে যা দিয়েছে তাই নিয়েই সন্তুষ্ট।

বর্তমান চেয়ার‌্যম্যান নির্বাচিত হওয়ার পর জনগনের সাথে আর যোগাযোগ রাখেনি এবং তাকে সকল অঞ্চলে তেমন ভাবে চেনেও না। উপজেলা পরিষদে সরকারি যা বরাদ্দ আসে সেগুলো সঠিক বন্টন না করে টাকার বিনিময়ে বরাদ্দকৃত সকল কিছু বিক্রি করে দেওয়া হয়। এতে জনগণ অতিষ্ঠ হয়ে পড়েছে। তাই এসকল কিছু থেকে পরিত্রাণ পেতে জনগণ আমাকেই ভোট দিবে বলে মনে করেন।

চেয়ারম্যান নির্বাচিত হলে কোন ধরনের কাজে অগ্রাধিকার দিতে চান এমন প্রশ্নের জবাবে বলেন, শিক্ষা, স্বাস্থ্যসহ গ্রাম পর্যায়ে সকল সেবা পৌছে দিতে চাই। ছোট খাটো রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, পানির সংকট সমস্যার সমাধান, বিভিন্ন গ্রামে টিউবওয়েল ও সাবমারসিবল পাম্পসহ প্রতিটি গ্রামে উন্নয়নের ছোঁয়া পৌছে দিতে চাই। এছাড়াও আপনারা দেখেছেন, এই উপজেলায় কিশোর গ্যাংয়ের অস্তিত্ব ছিলো না কিন্ত গত ৫ বছরের মধ্যে কিশোর গ্যাংয়ের গডফাদার তৈরী হয়ে এদের দৌরাত্নে জনগণ অতিষ্ঠ হয়েছে।

গোদাগাড়ী সদরে বাস থেকে নামলেই পকেট থেকে বা জোর করে টাকা ছিনিয়ে নেয় তারা। আমার ইউনিয়নে এসবের নজির নেই। এছাড়াও উপজেলার সম্মানিত মানুষদের নানান রকম হেয় প্রতিপন্ন করে থাকে। আমি নির্বাচাতি হলে এসব অপকর্মের মূল উৎপাটন করে সুন্দর উপজেলা সাজাতে চাই।

তিনি আরো বলেন, আমি সরকারের বরাদ্দের ১০০ ভাগ সুষ্ঠ বন্টন করে জনগণের কাঙ্খিত উন্নয়ন ঘটাতে চাই। নিজের পকেটে ভরে একটি টাকাও নিয়ে যেতে চাই না এবং জনসেবার নামে ব্যবসা করতে চাই না। আমি এমন কাজ করতে চাই যেখানে কোন অভিযোগ করার সুযোগ থাকবে না। আমি কথায় নয় জনগনের সেবাই বিশ্বাসী।

উল্লেখ যে বেলাল উদ্দীন সোহেল, বিশ্বব্যাপী করোনার মহামারি সময়ে ব্যক্তিগত উদ্যোগে হাজার হাজার জনগণের মাঝে চাল,ডাল তেল, সাবন, হ্যন্ডস্যানিটাইজেশন,ওষধসহ সামগ্রী দরিদ্র জনগণের মাঝে বিতরণ করেছেন। প্রতিটি ঈদ ও পূজোর সময় অসহায় ও দরিদ্র মানুষের মাঝে শাড়ী,কাপড়, লুঙ্গিসহ বিভিন্ন পোশাক উপহার, মসজিদ-মাদ্রাসা, মন্দিরে ব্যাক্তিগত নগদ অর্থ প্রদান, প্রত্যান্ত অঞ্চলে পানি সংকট দূরিকরণে পানির পাম্পসহ বিভিন্ন অনুদান প্রদার করে আসছেন।

তিনি ২০২১ সালের নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি প্রথমবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। দায়িত্ব পালন করছেন আড়াই বছর। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অধ্যুষিত এই এলাকায় জনসেবায় দৃষ্টান্ত স্থাপন করে গত বছর জেলার ৭২টি ইউপি চেয়ারম্যানদের মধ্যে তিনি শ্রেষ্ঠ নির্বাচিত হন। এছাড়া, বিশিষ্ট ব্যবসায়ী হিসেবে জেলায় টানা ছয় বছর ধরে সর্বোচ্চ আয়কর দেওয়ার সম্মাননা পেয়েছেন তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে