রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ধনবাড়ীতে মাদক বিরোধী মানববন্ধন

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০৫ মে ২০২৪, ২০:২২
ছবি-যায়যায়দিন

টাঙ্গাইলের ধনবাড়ীর পৌর এলাকার তিনটি অঞ্চলের সহ¯্রাধিক নারী পুরুষ, তরুণ মাদক বিরোধী বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন করে ইউএনও’র মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে। কর্মসূচিতে তারা মাদকের ভয়াবহ বিস্তার রোধ এবং স্থানীয় চিহ্নিত মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় নেয়ার দাবি করেছেন।

রোববার দুপুরে টাঙ্গাইল- জামালপুর সড়কের ধনবাড়ী বাসস্ট্যান্ডে মানববন্ধন কর্মসূচি পালন করেন পৌরসভাধাীন কয়াপাড়, কালিপুর, খাসপাড়া ও মিয়াপাড়ার ওই তিন এলাকাসহ আশপাশের বাসিন্দাগণ । এ সময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঘন্টা ব্যাপি মানববন্ধনে ধনবাড়ী পৌরসভার মেয়র মনিরুজ্জামান বকল, প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক মেহফুজ, কাউন্সিলর মিনহাজ উদ্দিন, দুর্নীতি প্রতিরোধ কমিটি ধনবাড়ীর সভাপতি মীর আশরাফ হোসেন, মানবাধিকার কর্মী শহিদুল্লাহ ভুক্তভোগী ভবেশ চন্দ ঘোষ, নাজির হোসেন, কবির উদ্দিন বক্তৃতা করেন।

বক্তাগণ স্মারকলিপিকে উদ্ধৃত করে বলেন, ওই তিন এলাকা মাদক সেবন ও ব্যবসার অভয়ারণ্য। দুই ডজন মামলার আসামী কালিপুরের জাহাঙ্গীর অঘোষিত মাদক সম্রাট। তার পরিবারের সবাই বিশেষ করে তার মা এবং বাবা জুলহাস এলাকায় মাদক ব্যবসার রাজত্ব কায়েম করছে।

এছাড়া কয়াপাড়র কছিম, বেলাল মাদক ব্যবসার সাথে জড়িত। তারা ‘সবদিক ম্যানেজ’ করে মাদকের ব্যবসা চালাচ্ছে। এ মাদকের ছোবল দিন দিন বিস্তার লাভ করে এখন ভয়ংকর রূপ নিয়েছে। পারিবারিক কলহ, চুরি, ছিনতাই, ইভটিজিংসহ নানা ঘটনার জন্ম হচ্ছে বলে অভিযোগ করা হয়।

এসবে সামাজিক অবক্ষয়ে মানবিক শৃঙ্খলা নষ্ট হচ্ছে। আতœহত্যার মতো ঘটনা ঘটছে। গত ২২ এপ্রিল কয়াপাড় গ্রামের ভবেশ চন্দ্রের মাদকাসক্ত ছেলে মানিকের আতœহত্যার ঘটনা সমাবশে উল্লেখ করা হয়।

সামাজিক অবক্ষয় রোধে তাই স্থানীয়রা এমন কর্মসূচি করে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় আইনী পদক্ষেপের দাবি জানিয়ে স্মারকলিপির অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা পুলিশ সুপারের বরাবরে পাঠিয়েছে।

মানববন্ধন শেষে বিক্ষোভকারীগণ বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা চত্বরে গিয়ে সমাবেশ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।

ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভায় মাদকের বিস্তার নিয়ে কথা হয়েছে। আমরা মাদকের বিষয়ে জিরো টলারেন্সে। গুরুত্বপূর্ণ উপজেলা পরিষদ নির্বাচন শেস হলে ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে