শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৩ আগস্ট ২০১৯, ০০:০০

বিপাকে করণ জোহর

বিনোদন ডেস্ক

'দোস্তানা' ছবির সিকু্যয়াল 'দোস্তানা টু' করার ঘোষণা দিলেও কাস্টিং চূড়ান্ত করতে পারেননি করন জোহর। সমকামী চরিত্র করতে হবে শুনে পিছিয়ে যাচ্ছেন অনেকেই। এ নিয়ে বেশ বিপাকেই পড়েছেন করণ জোহর। ভারতীয় গণমাধ্যমের মতে, কাহিনী অনুযায়ী কার্তিক এবং জাহ্নবী ভাই-বোন। দু'জনে একই পুরুষের প্রেমে পড়ে এবং তা নিয়েই নানা বিপত্তি। কিন্তু আসল বিপত্তি বেধেছে সেই চরিত্রের মুখ খুঁজে পেতে। হৃতিক রোশন, সিদ্ধার্থ মালহোত্রা, শাহিদ কাপুর, রাজকুমার রাও, দিলজিৎ দোসাঞ্জর কাছে প্রস্তাব গেলেও প্রত্যেকেই নানা কারণ দেখিয়ে তা ফিরিয়ে দিয়েছেন।

এদিকে, 'দোস্তানা' করার সময়ে তো এত সমস্যা হয়নি। যদিও সেখানে জন আব্রাহাম বা অভিষেক বচ্চন সমকামী ছিলেন না। একই সমস্যা দেখা দিয়েছিল 'কাপুর অ্যান্ড সন্স'-এর সময়ে। ফওয়াদ খানের চরিত্রটি অনেকেই ফিরিয়ে দিয়েছিলেন। 'দোস্তানা টু' ছবিতে হৃতিক কী কারণে চরিত্রটি ফিরিয়ে দিয়েছেন, তা স্পষ্ট নয়। মনে করা হচ্ছে, তিনি সোলো লিড ছাড়া রাজি নন। 'অর্জুন রেড্ডি'তে শাহিদের চরিত্রটি নিয়ে ইতোমধ্যেই এত বিতর্ক হয়েছে যে, অভিনেতা এখন সমকামীর চরিত্রে অভিনয় করার ঝুঁকি নিতে চাইছেন না। অনেক দিন পরে হিটের মুখ দেখেছেন অভিনেতা। স্রেফ আইক্যান্ডি রোল করতে চাইছেন না শাহিদ। করণের ছবিতে রাজি হয়েছিলেন রাজকুমার রাও। তবে ১৩ কোটি টাকা হেঁকেছেন রাজকুমার, যা দিতে রাজি নন নির্মাতারা। এই ছবিটির বাজেটও খুব বেশি নয়। প্রথম ছবির শুটিং হয়েছি মায়ামিতে। এ বারের প্রেক্ষাপট দেশের ছোট শহর।

মঞ্চে 'শেখ সাদী'

বিনোদন রিপোর্ট

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মঞ্চে আসছে নাট্যদল চন্দ্রকলার নতুন প্রযোজনা 'শেখ সাদী'। পারস্যের মহাকবি শেখ সাদীর জীবন ও কর্ম নিয়ে নাটকটি লিখেছেন অপূর্ব কুমার কুন্ড।

আগামী ২৯ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় নাট্যশালার মঞ্চে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হতে যাচ্ছে। এর নির্দেশনা ও নামভূমিকায় একক অভিনয় করছেন এইচআর অনিক। এই নাটকের গল্প প্রসঙ্গে অপূর্ব কুমার কুন্ড জানান, নাটকটির গল্প এক ঐতিহাসিক প্রেক্ষাপটকে ঘিরে। দিলিস্নর যুবরাজ মুহম্মদ বুলবন তার সময়কালে মহা সাড়ম্বরে এক বিশ্বকবি সম্মেলনের আয়োজন করেন। ওই সম্মেলনে প্রধান কবি হিসেবে আমন্ত্রণ পান শেখ সাদী। তার বন্ধু দিলিস্নর কবি আমির খসরু আমন্ত্রণপত্র লেখেন। রাষ্ট্রীয় সম্মান এবং বন্ধুর আহ্বানে শেখ সাদী বেশ উচ্ছ্বসিত হয়েছিলেন। কিন্তু বার্ধক্যজনিত কারণে সে আমন্ত্রণে সাড়া দিয়ে দিলিস্ন আসতে পারেননি এই কবি। এইচআর অনিক, শেখ সাদী তার জীবনের শেষ দিনগুলো শিরাজি নগরীতে কাটাতে চেয়েছিলেন। যেখানে তার জন্ম-শৈশব-কৈশোর ও যৌবনের সোনালি সময় কেটেছে। তাই বন্ধুর আমন্ত্রণে সাড়া দিয়ে তিনি দিলিস্ন আসতে পারেননি। তবে না এলেও শেখ সাদী তার রচিত 'গুলিস্তা', 'বুলিস্তা'সহ অন্যান্য রচিত গ্রন্থ তুলে দিয়েছিলেন শিরাজিতে অভ্যাগত দিলিস্নর রাষ্ট্রীয় অতিথিদের হাতে। ইতিহাসের এই সত্যকে ঘিরেই নাটকটির গল্প।

এই নাটকের সংগীত পরিচালনা করছেন হামিদুর রহমান পাপ্পু। মঞ্চ ব্যবস্থাপনায় ফজলে রাব্বী সুকর্ণ। আলোক পরিকল্পনায় এসএম অঞ্জন ও কাজী নজরুল ইসলাম। শিল্প নির্দেশনায় সুজন মাহাবুব।

ডিপজলের চার ছবি

বিনোদন রিপোর্ট

একটা সময় অশ্লীল ছবিতে অভিনয় করে বিতর্কিত হয়েছিলেন জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল। আবার দেশীয় চলচ্চিত্রের যখন বেহাল দশা ঠিক সেসময় কান্ডারির ভূমিকায় অবতীর্ণ হন তিনি।

একের পর এক পারিবারিক গল্পের ছবি উপহার দেন ডিপজল। সিনিয়র শিল্পীদের অভিনয়ে ফিরিয়ে আনেন। সেসময় তার প্রযোজিত ও অভিনীত বেশির ভাগ ছবিই ব্যবসা সফল হয়।

বর্তমানে ফিল্ম ইন্ডাস্ট্রির অবস্থা ভালো নয়। ভারতীয় বাংলা ছবি আমদানি করে প্রেক্ষাগৃহে প্রদর্শন করা হচ্ছে। বিষয়টি একেবারেই মেনে নিতে পারছেন না ডিপজল। ছবি সংকটের কারণে নিজেই চারটি ছবি প্রযোজনা করছেন তিনি।

এ বিষয় ডিপজল বলেন, আমার প্রোডাকশন থেকে নতুন চারটি ছবি নির্মাণের প্রস্তুতি চলছে। ছবিগুলোতে আমিও অভিনয় করব। বর্তমানে ছবিগুলোর গল্পের কাজ চলছে। একটি ছবির পরিচালক শাহীন সুমন। বাকি তিন ছবির পরিচালকের নাম সেপ্টেম্বর মাসের শুরুতে জানানো হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<63432 and publish = 1 order by id desc limit 3' at line 1