শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুই ‘ডাকাতের’ লাশ পঁাচ দিন মগের্ পরিচয় অজ্ঞাত

যাযাদি রিপোটর্
  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

গুলিবিদ্ধ দুই যুবককে ‘অচেতন’ অবস্থায় গত ১৮ সেপ্টেম্বর ভোরবেলা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার পর দুজনকে মৃত ঘোষণা করেন কতর্ব্যরত চিকিৎসকেরা। এরপর দুই যুবকের মরদেহ পঁাচ দিন ধরে ঢাকা মেডিকেল কলেজের মগের্ আছে। মগের্র ফ্রিজে রাখা দুটি লাশের সন্ধানে কেউ আসেননি। পরিচয় না মেলায় দুই যুবকের লাশ ‘অজ্ঞাত’ হিসেবে আছে।

২৫ ও ২৬ বছর বয়সী ওই দুই যুবক ১৮ সেপ্টেম্বর দিবাগত রাত তিনটার দিকে রাজধানীর রায়েরবাজার বধ্যভূমি-সংলগ্ন এলাকায় র?্যাব-২-এর টহল দলের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা যান। ঢাকা মেডিকেল কলেজে তাদের মৃত ঘোষণার পর র?্যাবের গণমাধ্যম শাখা থেকে মোবাইলের খুদে বাতার্য় জানানো হয়, নিহত দুজন ‘ডাকাত’ দলের সদস্য। তাদের কাছ থেকে পিস্তল, চাপাতিসহ বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার করে র?্যাব।

এ ঘটনায় ১৮ সেপ্টেম্বর র?্যাব-২ এর পক্ষ থেকে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করা হয়।

ঘটনা সম্পকের্ র?্যাব-২ সূত্রে জানা যায়, ডাকাত দলের সদস্যরা বেড়িবঁাধের কাছে অবস্থান করছিল। তারা ডাকাতির জন্য ওই এলাকায় জড়ো হয়েছিল। গোপন সূত্রে র?্যাবের টহল দল সেখানে গেলে তারা গুলি ছোড়ে। র?্যাব তখন পাল্টা গুলি চালালে দুজন নিহত হয়। নিহত দুজনের পরিচয় জানা যায়নি। ডাকাত দলে পঁাচ থেকে ছয়জন ছিল। অন্যরা পালিয়ে গেছে। বন্দুকযুদ্ধের ঘটনাস্থল থেকে তিনটি পিস্তল, চাপাতিসহ আরও কিছু ধারালো অস্ত্র পাওয়া যায় বলে র?্যাব জানায়।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ মগের্ দুই যুবকের লাশের সুরতহাল করেন মোহাম্মদপুর থানার উপপরিদশর্ক (এসআই) আনিছুর রহমান। সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করা হয়, ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে তিনটার দিকে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের ভেতরে রাস্তার ওপর খালের ওভারব্রিজের দক্ষিণ পাশে দুই দল ডাকাতের মধ্যে গোলাগুলির খবর পেয়ে পুলিশের সদস্যরা সেখানে যান। অন্য ডাকাতেরা পালিয়ে যায়। ঘটনাস্থলে পড়ে থাকা অজ্ঞাত (২৫) ও অজ্ঞাত (২৬) দুই পুরুষকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর কতর্ব্যরত চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

সুরতহাল প্রতিবেদনে বলা হয়, পুরুষের (২৫) গায়ের রং ফরসা, লম্বা সাড়ে পঁাচ ফুট, চুল কালো লম্বা। তার চোখ অধের্ক বোজা ও দঁাত দেখা যায়। এই যুবকের লাশের গলার নিচে একটি, পিঠে একটি এবং বুকের পাশে তিনটি করে ছিদ্র ছিল। তার পরনে ছিল নেভি বøু হাফ হাতা গেঞ্জি ও সাদা-কালো রঙের জিনসের প্যান্ট।

অন্যদিকে ২৬ বছর বয়সী যুবকের গলার নিচে দুটি, কোমরে একটি, পিঠে তিনটি এবং বুকের ডান পাশে তিনটি করে ছিদ্র ছিল। তার মাথায় রক্তাক্ত জখম ও ছিদ্র ছিল। এই যুবকের গয়ের রং ফরসা, চুল কালো লম্বা এবং উচ্চতা পঁাচ ফুট সাড়ে ছয় ইঞ্চি। তার পরনে ছিল হলুদ হাফ হাতা গেঞ্জি ও জিনসের সাদা-নীল প্যান্ট।

মামলার তদন্ত কমর্কতার্ মোহাম্মদপুর থানার উপপরিদশর্ক (এসআই) মো. বুলবুল বলেন, সনাতন পদ্ধতিতে দুই যুবকের হাতের আঙুলের ছাপ সংগ্রহ করা হয়েছে। আগামীকাল নিবার্চন কমিশন কাযার্লয়ে যোগাযোগ করা হবে। তাদের বিশেষজ্ঞদের মাধ্যমে আবারও আঙুলের ছাপ নিয়ে পরিচয় জানার কাজ করা হবে।

দুই যুবকের পরিচয় মিললে অন্য ‘ডাকাতদের’ সম্পকের্ তথ্য পাওয়া যেতÑএ কথা জানিয়ে র?্যাব-২-এর অধিনায়ক লে. আনোয়ারুজ্জামান বলেন, তাদের (দুই যুবক) পরিচয় সম্পকের্ পুলিশ বলতে পারবে। পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে হালনাগাদ তথ্য র?্যাবকে জানানো হয়নি। তাদের পরিচয় জানা গেলে বা কেউ দাবি করলে এদের সম্পকের্ জানা যাবে।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফঁাড়ির এসআই বাচ্চু মিয়া জানান, মগের্ দুই যুবকের লাশের সন্ধানে শনিবার দুপুর পযর্ন্ত কেউ আসেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13802 and publish = 1 order by id desc limit 3' at line 1