বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ আগস্ট ২০১৮, ০০:০০
সংবাদ সংক্ষেপ

১৫ বছর পর ফুটল

‘মৃত্যু কুসুম’

যাযাদি ডেস্ক

দক্ষিণ ক্যালিফোনির্য়ার হান্টিংটন লাইব্রেরির বাগানে সম্প্রতি ফুটেছে ‘কপর্স ফ্লাওয়ার বা মৃত্যু কুসুম’ নামে বিশেষ এক জাতীয় ফুল। আর এই ফুল দেখতে এখন ভিড় জমাচ্ছে হাজারো কৌত‚হলী মানুষ। এদিকে ফুলটি ফোটার পরপর বিভিন্ন আন্তজাির্তক সংবাদমাধ্যম আগ্রহের সাথে তা প্রচার করছে।

ফুলটির বৈজ্ঞানিক নাম হলো ‘অ্যামরফোফ্যালাস টাইটানাম’। কিন্তু যে বিশেষ কারণে এই ফুলকে ‘স্টিংক’ বলে ডাকা হয় তা হলো, ফোটার পর এই ফুল থেকে যে গন্ধ ছড়ায়, তা পচা মাংস বা মৃতদেহের গন্ধর মতোই! হান্টিংটন লাইব্রেরির মুখপাত্র লিজা বø্যাকবানর্ জানিয়েছেন, এই ফুল ফুটতে সময় লাগে ১৫ বছর। কিন্তু ফুটে ওঠার প্রকৃত সময় মাত্র ২৪ ঘণ্টা।

একই সঙ্গে গভর্বতী

হলেন ১৬ নাসর্!

যাযাদি ডেস্ক

যুক্তরাষ্ট্রের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রাজ্য আরিজোনার একটি হাসপাতালের ১৬ নাসর্ একই সঙ্গে গভর্বতী হয়ে আলোচনায় এসেছেন। মজার বিষয় হলোÑ তারা যে একই সঙ্গে সন্তানসম্ভবা, তা নিজেরাই জানতেন না। পরে গভর্বতীদের জন্য খোলা একটি ফেসবুকে গ্রæপের সদস্য হয়ে বিষয়টি জানতে পারেন তারা। এ নিয়ে ঠাট্টা-রসিকতাও করা হচ্ছে বিস্তর।

আরিজোনার মেসা শহরে অবস্থিত সেই হাসপাতালটির নাম ব্যানার ডেজাটর্ মেডিকেল সেন্টার। হাসপাতাল কতৃর্পক্ষ গত শুক্রবার জানায়, যখন তারা জানতে পারেন যে হাসপাতালের সব নাসর্ই আগামী অক্টোবর-জানুয়ারির মধ্যে সন্তান জন্ম দিতে যাচ্ছে তখন ভেবেছিলেন হাসপাতালের পানিতে কিছু একটা ছিল! সূত্র: ডেইলি মেইল।

ট্রাকের ধাক্কায়

আরোহী নিহত

নওগঁা প্রতিনিধি

নওগঁার মান্দা উপজেলায় ট্রাকের ধাক্কায় জাকিরুল ইসলাম (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। রোববার সকালে উপজেলার বালুবাজার কলেজ মোড় এলাকায় এ দুঘর্টনা ঘটে। জাকিরুল রাজশাহীর তানোর উপজেলার বাউরি বিল্লি গ্রামের সামসুদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদশীর্ সূত্রে জানা যায়, সকালে জেলার ধামইরহাট উপজেলা থেকে মোটরসাইকেল চালিয়ে মান্দা আসছিল জাকিরুল। পথে উপজেলার বালুবাজার কলেজ মোড় এলাকায় পেঁৗছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

যুবকের বস্তাবন্দি

মরদেহ উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সোনাইমুড়ীর উপজেলার বজরা ইউনিয়নে বস্তাবন্দি অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার বেলা ১১টার দিকে বদরপুর গ্রামের আবুল হোসেন বাঙালির বাড়ির পাশের জমি থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

সোনাইমুড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) মোহাম্মদ নাসিম উদ্দিন জানান, সকালে স্থানীয় লোকজন রাস্তার পাশে জমিতে বস্তাবন্দি একটি মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দেয়। পরে তারা ঘটনাস্থলে পৌঁছে বস্তাটি পানি থেকে তুলে খুলে দেখেন এর ভেতরে আনুমানিক ৩০ বছরের এক যুবকের মরদেহ। ধারণা করা হচ্ছে, গত দুই তিন দিন আগে অন্য কোথাও যুবকটিকে নিযার্তন করে হত্যার পর এখানে ফেলে রেখে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8654 and publish = 1 order by id desc limit 3' at line 1