শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভতির্ কাযর্ক্রম শুরু

যাযাদি ডেস্ক
  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষাবষের্ স্নাতক সম্মান শ্রেণিতে ভতির্ কাযর্ক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইটি ভবনে অনলাইনে ভতির্ কাযর্ক্রমের উদ্বোধন করেন উপাচাযর্ অধ্যাপক ইফতেখার উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, শিক্ষাথীর্ ও অভিভাবকদের আথির্ক সাশ্রয় ও কষ্ট লাঘব করতে এ বছর ভতির্ কাযর্ক্রম ও আবেদন প্রক্রিয়া সহজ করা হয়েছে।

আগে ভতির্ পরীক্ষার আবেদন ফি ব্যাংকের মাধ্যমে জমা দিতে হলেও এবার শিক্ষাথীর্রা মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা বিকাশ বা রকেটের মাধ্যমেই দিতে পারবেন।

ইউনিট বা উপ-ইউনিট প্রতি আবেদন ফি ঠিক হয়েছে ৪৭৫ টাকা, তার সঙ্গে প্রসেসিং ফি হিসেবে ৭৫ টাকা করে দিতে হবে আবেদনকারীকে।

অনলাইনে ভতির্র আবেদন করা যাবে ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পযর্ন্ত। আর বিকাশ বা রকেটে আবেদন ফি জমা দেয়া যাবে ৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পযর্ন্ত।

আগামী ২৭, ২৮, ২৯ ও ৩০ অক্টোবর যথাক্রমে বিডিসি এবং এ ইউনিটের ভতির্ পরীক্ষা হবে।

বি ওয়ান উপ-ইউনিটের ভতির্ পরীক্ষা ৩১ তারিখ সকাল ১০টায় এবং একই তারিখে দুপুর আড়াইটায় ডি ওয়ান উপ-ইউনিটের ভতির্ পরীক্ষা হবে।

পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন বা যোগাযোগ করা যায় এমন ইলেক্ট্রনিক ডিভাইস, যন্ত্র ও ঘড়ি বরাবরের মতোই নিষিদ্ধ থাকবে।

ভতির্র বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (যঃঃঢ়://ধফসরং ংরড়হ.পঁ.ধপ.নফ) থেকে জানা যাবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচাযর্ ড. শিরীন আখতার, আইসিটি সেলের কো-অডিের্নটর ড. মো হানিফ সিদ্দিকী, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালকরা ভতির্ কাযর্ক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12367 and publish = 1 order by id desc limit 3' at line 1