শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফের সংলাপ চাইলে প্রধানমন্ত্রীর দরজা খোলা: কাদের

যাযাদি ডেস্ক
  ০৩ নভেম্বর ২০১৮, ০০:০০
শুক্রবার মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি এলাকায় ভিজিটরস সেন্টার উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের Ñযাযাদি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা (ঐক্যফ্রন্ট নেতারা) যদি চান, ছোট পরিসরে আবারও আলোচনা হতে পারে। প্রধানমন্ত্রী বলেছেন, তারা যদি আবার আসতে চান, তার দরজা খোলা রয়েছে।

মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা ফের আলোচনার বিষয়টি ঐক্যফ্রন্টের সিদ্ধান্তের ওপর ছেড়ে দিয়েছেন। তারা যদি চান তাহলে আমাদের জানাতে পারেন।’

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি এলাকায় ভিজিটরস সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ঐক্যফ্রন্টের সংলাপ প্রস্তাবে সাড়া দেয়ার কথা প্রথমে আমরা দলের লোকজন ভাবতে পারিনি। আমাদের মধ্যে ভিন্ন মত ছিল বিএনপির ব্যাপারে, থাকাটাও খুব স্বাভাবিক। তারপরও আমরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মেনে নিয়েছি। আমাদের সবার আস্থা রয়েছে নেত্রীর ওপর। তিনি যা করবেন জাতীয় স্বাথের্ করবেন। তিনি নিজের ওপর অপমান, তার জীবনের ওপর হামলার বিষয়গুলো ভুলে গিয়ে জাতীয় স্বাথের্ক, গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, ‘অপজিশন কীভাবে রিঅ্যাক্ট করে সেটা তাদের ব্যাপার। আমি তো মনে করি না, এখানে ব্যথর্তার কিছু আছে। শুরুটা ভালো হয়েছে। তাদের সাত দফার তিনটি বিষয়ে আমাদের কোনো বাধা, আপত্তি থাকবে না। শেখ হাসিনা স্পষ্ট করে বলেছেন, এ বিষয়ে আমাদের কোনো আপত্তি নেই। দীঘির্দনের গ্যাপ, লং ডিস্টেন্স, এটাকে রাতারাতি ম্যাজিক্যাল ট্রান্সফরমেশন সম্ভব না, ক্লোজ করাও সম্ভব না। ’

পদ্মা সেতুর মূল অংশের ৭১ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ৯৩০০ বগর্ফুটের ভিজিটরস সেন্টারের মাল্টিপারপাস হলের আসন সংখ্যা ১২০। ইনডোর ও আউটডোর ক্যাফের ক্যাপাসিটি ১০০। এছাড়া একটি ভিআইপি কক্ষ ও একটি সভাকক্ষ রয়েছে।

সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, প্রকল্পের সাবির্ক অগ্রগতি ৬০ ভাগ। সেতুর পিলারের নকশা নিয়ে যে সমস্যা ছিল বৃহস্পতিবার তা দূর হয়ে গেছে।

ভিজিটরস সেন্টার সম্পকের্ তিনি বলেন, পৃথিবীর সব বড় বড় প্রকল্পে একটি ভিজিটরস সেন্টার থাকে। কারণ, বড় প্রকল্পে অনেক দশর্নাথীর্ আসে। এখান থেকে ভিজিটররা অনেক কিছু জানতে পারবে ও নিজেদের সমৃদ্ধ করতে পারবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<20629 and publish = 1 order by id desc limit 3' at line 1