শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১২ এপ্রিল ২০১৯, ০০:০০

খুন করেও স্মিথ ওয়ার্নারের রক্ষা!

ক্রীড়া ডেস্ক

বিশ্ব ক্রিকেটের এক সময়ের অন্যতম সেরা ফাস্ট বোলার ছিলেন ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি অ্যামব্রোস। যার নাম শুনলে সেরা ব্যাটসম্যানদেরও হাঁটু কেপে উঠত! সেই অ্যামব্রোস জানিয়েছেন, বল টেম্পারিং কেলেঙ্কারিতে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার আর ব্যানক্রফট খুব অল্পই সাজা হয়েছে। এটা যেন খুন করে পার পেয়ে যাওয়ার মতো অবস্থা বলেই নিজের অনুভূতি প্রকাশ করেছেন তিনি।

বৃহস্প্রতিবার অস্ট্রেলিয়ার গণমাধ্যমকে দেয়া এক সাক্ষৎকারে অ্যামব্রোস বলেন, 'আমি বহুবার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছি কিন্তু ওরা কখনই এমন দল নয়। স্মিথ, ওয়ার্নার এবং ব্যানক্রফটকে এমনটি করতে দেখে বিস্মিত হয়েছি। ওদের কম করে হলেও দুই বছরের জন্য নিষিদ্ধ করা উচিত ছিল।'

অ্যমব্রোস আরও বলেন, যারা ভাবতো আমাদের সময়ে বল টেম্পারিং করে পার পাওয়া যেত, তারা ভুল ভাবতেন। এখন তো একটি ম্যাচ কাভার করার জন্য অনেক ক্যামেরা ব্যবহার করা হয় সেখানে অজি এই ক্রিকেটাররা কি করে এমন নির্বোধের মতো কাজ করলেন এমন প্রশ্ন রাখেন অ্যামব্রোস নিজেই। ৬ ফুট ৭ ইঞ্চি উচ্চতার দীর্ঘকায় এই ডানহাতি পেসার ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯৮ টেস্টে ৪০৫ উইকেট শিকার করেছেন।

ইংল্যান্ডের বাধা ভারত-অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

আগামী ৩০ মে ইংল্যান্ডের মাটিতে গড়াচ্ছে ওয়ানডে বিশ্বকাপের মর্যাদাপূর্ণ আসর। এবারের আসরে শিরোপার অন্যতম ফেভারিট স্বাগতিক ইংল্যান্ড। বিশ্বকাপের শিরোপা জয়ে অস্ট্রেলিয়া ও ভারতই সবচেয়ে বড় বাধা ইংলিশদের, এমনটি ভাবছেন দলটির উইকেটরক্ষক ও আগ্রাসী ব্যাটসম্যান জস বাটলার।

বৃহস্পতিবার ইংলিশ গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বাটলার বলেন, 'আমরা বিশ্বকাপের অন্যতম দাবিদার। ঐতিহ্যগতভাবে ভারত আর অস্ট্রেলিয়াও তাই।' বিশ্বকাপের মতো বড় আসর এবং নক আউট পর্ব সবসময়ই বাড়তি চাপ তৈরি করে। সব কিছুর জন্য প্রস্তুত আছে ইংল্যান্ড এমনটাই জানান জস বাটলার। এ প্রসঙ্গে বাটলার বলেন, 'আমরা সত্যিই ভালো ক্রিকেট খেলছি। কিন্তু বিশ্বকাপের আসর নক আউট টুর্নামেন্ট। এখানে সব সময় প্রতিকূল পরিস্থিতি তৈরি হয়। আপনাকে এসব সামাল দিয়ে তবেই এগিয়ে যেতে হবে।'

মহিলা কাবাডিতে কিশোরগঞ্জ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক

আন্তঃজেলা মহিলা কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে কিশোরগঞ্জ জেলা। রানার্সআপ হয়েছে রাঙ্গামাটি। বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা আয়োজিত দুদিনব্যাপী এ প্রতিযোগিতা ধানমন্ডি সুলতানা কামাল ক্রীড়া কমপেস্নক্সের ইনডোরে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ফাইনাল খেলায় কিশোরগঞ্জ জেলা ২৬-২২ পয়েন্টে রাঙ্গামাটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয় কিশোরগঞ্জ জেলার ফারজানা আক্তার রিয়া।

ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য রুমানা আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াল্টন গ্রম্নপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার। মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভানেত্রী আঞ্জুমান আরা আকসির, সাধারণ সম্পাদিকা ও কাবাডি সাব-কমিটি আহ্বায়ক ফিরোজা করিম নেলীসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<45116 and publish = 1 order by id desc limit 3' at line 1