বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

চালু হলো আল-আরাফাহ'র ইসলামিক ওয়ালেট

নতুনধারা
  ১১ ডিসেম্বর ২০১৯, ০০:০০
চালু হলো আল-আরাফাহ'র ইসলামিক ওয়ালেট

যাযাদি রিপোর্ট

মোবাইল ফোনের মাধ্যমে ডিজিটাল সেবা নিয়ে গ্রাহকের লেনদেনকে আরও সহজ করতে ইসলামিক ওয়ালেট নিয়ে এলো আল আরাফাহ ইসলামী ব্যাংক। এতে সম্পূর্ণ সহযোগিতা করছে ডি-মানি বাংলাদেশ লিমিটেড। মোবাইল ফোনে শরিয়াভিত্তিক লেনদেনের ক্ষেত্রে এটিই প্রথম সেবা। প্রতিদিনের লেনদেন, বিল পরিশোধ, অ্যাকাউন্ট পরিচালনা থেকে শুরু করে সব ধরনের আর্থিক লেনদেনের সুবিধা দেবে ইসলামিক ওয়ালেট।

মঙ্গলবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে ইসলামিক ওয়ালেট উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

ইসলামিক ওয়ালেট উদ্বোধনকালে গভর্নর ফজলে কবির বলেন, বাংলাদেশ এখন ৩০০ বিলিয়ন ডলারের অর্থনীতির দেশ। এখানের প্রচুর সম্ভাবনা রয়েছে। দেশের ৭৭ মিলিয়ন মানুষ মোবাইল ব্যাংকিং সেবা নেয়। আল আরাফাহ ইসলামী ব্যাংকের ইসলামী ওয়ালেট সেখানে নতুন মাত্রা যোগ করল। ব্যাংকটি এটি প্রতিষ্ঠা করতে সক্ষম।

তিনি বলেন, নতুন প্রযুক্তি উদ্ভাবনের সঙ্গে তারা নতুন নতুন ইসলামিক পণ্য আনতে পারবে বলে আমি মনে করি। ঝুঁকি থাকবে, কিন্তু সেটি মাথায় রেখেই তাদের সামনে এগিয়ে যেতে হবে।

ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু বলেন, নতুন এই ওয়ালেট ইসলামিক ব্যাংকিং ব্যবস্থার ক্রমোন্নতিতে একটি মাইলফলক। নগদ অর্থ লেনদেনের ঝুঁকি কমিয়ে এটি নতুন দিগন্ত উন্মোচন করবে।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী বলেন, বিজয়ের মাসে ইসলামিক ওয়ালেট উদ্বোধনের দিনটি গৌরবের মুহূর্ত। মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস ইতোমধ্যেই একটি প্রয়োজনীয় সেবা হিসেবে প্রমাণিত হয়েছে। এর ফলে গ্রাহক সুদমুক্ত অর্থনীতিতে সংযুক্ত থেকেই অত্যাধুনিক সেবা গ্রহণ করতে পারবেন।

এ সময় ইসলামিক ফিনান্সিয়াল সার্ভিসেস বোর্ডের (আইএফএসবি) কাউন্সিলর, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর, উপদেষ্টা এবং নির্বাহী, আল আরাফাহ ইসলামি ব্যাংকের পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক, নির্বাহীরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সিটিও সৈয়দ মাসুদুল বারী এবং ডি-মানি বাংলাদেশের কো-ফাউন্ডার ও ম্যানেজিং ডিরেক্টর আরিফ আর বসির নতুন ওয়ালেটের পরিচিতি তুলে ধরেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79395 and publish = 1 order by id desc limit 3' at line 1