শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হাসপাতালে ভর্তি ফরিদা পারভীন

যাযাদি ডেস্ক
  ১২ এপ্রিল ২০২১, ২০:৫৮

করোনায় আক্রান্ত দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ফরিদা পারভীনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ৮ এপ্রিল এই লালন সংগীতশিল্পীর করোনা শনাক্ত হয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী এ কয়দিন নিজ বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। তবে শারীরিক অবস্থার খানিকটা অবনতি হওয়ায় সোমবার (১২ এপ্রিল) দুপুরে তাকে ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গায়িকার ছেলে ইমাম জাফর নোমানী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নোমানী বলেন, ‘আম্মা এই কয়েকদিন বাসা থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু, সিটি স্ক্যানের রিপোর্ট অনুযায়ী আম্মার ফুসফুসের প্রায় ৫০ শতাংশ আক্রান্ত হয়েছে৷ ফলে ডাক্তারের পরামর্শে খুব দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে৷’

নাটোরে জন্ম হলেও ফরিদা পারভীনের বেড়ে ওঠা কুষ্টিয়ায়। ১৯৬৮ সালে রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নজরুলসংগীত গাওয়া শুরু করেন তিনি। ১৯৭৩ সালের দিকে দেশাত্মবোধক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। তবে লালনের গান গেয়েই তিনি ব্যাপক পরিচিতি পান। তাকে ‘লালনকন্যা’ নামেও ডাকা হয়।

উল্লেখ্য, ১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক অর্জন করেন। ১৯৯৩ সালে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এছাড়া ২০০৮ সালে জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন তিনি।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে