শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাম্প্রদায়িক সম্প্রীতিতে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ ব্যারিস্টার বিপস্নব বড়ুয়া

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০
সীতাকুন্ডে পান্থশালায় ধর্মাঙ্কুর বৌদ্ধবিহারে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপস্নব বড়ুয়া -যাযাদি

কেন্দ্রীয় আ'লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপস্নব বড়ুয়া বলেছেন, আমাদের এই বাংলাদেশ সাম্প্র্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। এ দেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্ম ও সব জাতির মানুষের যে সহাবস্থান এবং সাম্প্রদায়িক সম্পর্ক তা পৃথিবীতে বিরল। বর্তমান সরকারের আমলে এই ধর্মীয় সম্প্রীতির বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র হলে তা কঠোর হস্তে প্রতিহত করা হবে।

শনিবার চট্টগ্রামের সীতাকুন্ডের পন্থিছিলা ধর্মাঙ্কুর বৌদ্ধ বিহারে আয়োজিত বৌদ্ধ প্রতিবিম্ব স্থাপন ও বৌদ্ধ মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, প্রকৃতপক্ষে সব ধর্মের মর্মবাণী হচ্ছে মানবসেবার মাধ্যমে সৌহার্দ ও সম্প্র্রীতি স্থাপন করা, মানুষের মঙ্গল করা। ধর্মের এই মর্মবাণী সবাই ধারণ করতে পারলেই পৃথিবীতে কোনো হানাহানি, মারামারি ও অশান্তি আর থাকবে না।

বিপস্নব বড়ুয়া বলেন, শেখ হাসিনার পরিকল্পনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চারলেন, চট্টগ্রামের কর্ণফুলী ট্যানেল, ফ্লাইওভার, বায়েজিদ সড়ক, কক্সবাজারমুখী রেল স্থাপনের কাজ, মিরসরাই ইকোনমিক জোনসহ চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে তিনি চট্টগ্রামকে আমূল বদলে দিতে কাজ করে চলেছেন। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ এভাবেই এগিয়ে যাবে। আর এজন্য দেশের সব সম্প্রদায়ের মানুষকে নিরাপদে রাখতে স্ব স্ব এলাকার রাজনৈতিক নেতাদের কাজ করতে হবে।

সদ্ধর্মবারিধি ভদন্ত প্রিয়ানন্দ মহাথেররের সভাপতিত্বে প্রধানজ্ঞাতি ছিলেন কর্মদূত ভদন্ত জিনালঙ্কা মহাথের, প্রধান ধর্মদেশক ছিলেন ভিক্ষু সুনন্দপ্রিয়, ধর্মদেশক ছিলেন ভদন্ত শাষনবংশ মহাথের। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, সীতাকুন্ড থানার ওসি মো. আবুল কালাম আজাদ, চিন্ময় বড়ুয়া, রাহুল বড়ুয়া, জেলা পরিষদ সদস্য আ ম ম দিলশাদ, মানিক রতন চাকমা ও অমল কান্তি বড়ুয়া প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে