বঙ্গমাতার জন্মদিনে বরিশালে অসহায়দের সেলাই মেশিন বিতরণ

বঙ্গমাতার জন্মদিনে বরিশালে অসহায়দের সেলাই মেশিন বিতরণ

নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে পালিত হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মদিন। দিনটি উপলক্ষে সোমবার (৮ আগস্ট) বরিশালে আলোচনা সভা, আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ করেছে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী মহীয়সী নারী, বাঙালির সকল লড়াই-সংগ্রাম ও আন্দোলনের নেপথ্যের প্রেরণাদাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

দিনটি উদযাপন উপলক্ষে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠান উপভোগ করা হয়। পরে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ করা হয়। এসময় বরিশাল জেলার ১০ টি উপজেলার ৭৭ জন ও সিটি কর্পোরেশন এলাকার ৩০ জন দরিদ্র অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং পাশাপাশি ৩০ জন দরিদ্র অসহায় নারীদের মাঝে ২ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম ও মহানগর মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কোহিনুর বেগম।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে