শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিদেশী পিস্তল-গুলিসহ কুখ্যাত ফেন্সি মাসুদ র‍্যাবের হাতে আটক

ফরিদপুর প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৩, ১৯:৩৬

বিদশী পিস্তল, ম্যাগাজিন, গুলি ও চাকুসহ হত্যাসহ একাধিক মামলার আসামি কুখ্যাত ফেন্সি মাসুদ ওরফে মাসুদ রানাকে (৪০) আটক করেছে ফরিদপুর র‍্যাব-৮।

সোমবার (২৭ মার্চ) দুপুর ২টার দিকে ফরিদপুর-৮ অফিসে এক সংবাদ সম্মেলনে কুখ্যাত ফেন্সি মাসুদকে আটকের বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন লে: কমান্ডার কে এম শাইখ আকতার।

তিনি সংবাদ সম্মেলনে জানান, র‍্যাব-৮ ফরিদপুর ক্যাম্প অস্ত্রধারী কুখ্যাত সন্ত্রাসীদের বিরুদ্ধে কাজ করে আসছে দীর্ঘদিন যাবৎ। এরই ধারাবাহিকতায় র‍্যাব-৮, ফরিদপুর ক্যাম্প কুখ্যাত ফেন্সি মাসুদের বিষয়টি জানতে পারে। পরে সোমবার (২৭ মার্চ) সকালে রাজবাড়ী সদর থানাধীন দয়ালনগর এলাকা থেকে তাকে আটক করা হয়। মাসুদ ওই এলাকার মৃত আজগর আলী মন্ডলের ছেলে।

সংবাদ সম্মেলনে র‍্যাব-৮ এর কোম্পানি কমান্ডার কে এম শাইখ আকতার বলেন, গ্রেফতারকৃত মাসুদ একজন কুখ্যাত সন্ত্রাসী, চাঁদাবাজ, অস্ত্রধারী এবং একজন পেশাদার অস্ত্র ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র, হত্যাসহ মোট ৪ টি মামলা রয়েছে ।

চাঞ্চল্যকর কাউসার হত্যা মামলারও প্রধান আসামী এই ফেন্সি মাসুদ । সে স্বাভাবিক আইন শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছিল এবং জনমনে তাকে নিয়ে আতঙ্ক বিরাজ করছিল। তার উপর র‍্যাবের গোয়েন্দা কার্যক্রম চলমান ছিল। এরই ভিত্তিতে র‍্যাব-৮, ফরিদপুর ক্যাম্প জানতে পারে যে, কুখ্যাত সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী,অস্ত্রধারী ফেন্সি মাসুদ ওরফে গুলি মাসুদ রাজবাড়ী সদর থানাধীন দয়ালনগর তার নিজ বসত বাড়ীতে অস্ত্র সহকারে অবস্থান করছে ।

উক্ত সংবাদ অবহিত হওয়ার পর ফরিদপুর র‍্যাব-৮ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার এবং সহকারী পুলিশ সুপার মোঃ নাজমুল হক এর নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল সোমবার সকালে রাজবাড়ী জেলার সদর থানাধীন দয়ালনগর এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ ০১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগাজিন, ০১ রাউন্ড এ্যামোনেশন ও চাকুসহ মাসুদকে আটক করে ।

ফরিদপুর র‍্যাব-৮ এর কোম্পানি কমান্ডার কে এম শাইখ আকতার বলেন, উদ্ধারকৃত বিদেশী পিস্তল ও অন্যান্য আলামতসহ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় অস্ত্র আইনে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া মাদক, সন্ত্রাস চাঁদাবাজিসহ সকল প্রকার অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে র‍্যাবের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান র‍্যাব-৮ এর এ কোম্পানি কমান্ডার।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে