সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জ্ঞান-বিজ্ঞানের সকল শাখা- প্রশাখায় শিক্ষার্থীদেরকে মনোনিবেশ করতে হবে-অধ্যাপক আরেফিন সিদ্দিক

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৬ নভেম্বর ২০২৩, ১২:০৭

জাতীয় যাদুঘর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক এএএমএস আরেফিন সিদ্দিক বলেছেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে পুরুষদের পাশাপাশি মহিলাদেরকেও শিক্ষা অর্জনে অগ্রণী হতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নারীরাও এখন সমান তালে এগিয়ে যাচ্ছে। তাই আজকের সেমিনার নারী শিক্ষা অর্জনে ব্যাপক ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। শনিবার (২৫ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জের দিরাই পৌর শহরের আনোয়ারপুরে অবস্থিত বাংলাদেশ ফিমেইল একাডেমির (বিএফএ) আয়োজনে নিজস্ব কারিগরি ভবনের কনফারেন্স হলে ‘বঞ্চিত মেয়েদের শিক্ষা উন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা’ শীর্ষক অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ ফিমেইল একাডেমির (বিএফএ) প্রিন্সিপাল নাজমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন গ্রামীণ জনকল্যাণ পরিষদের পরিচালক ও বিএফএর চেয়ারম্যান জামিল চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষাবিদ মিসেস মিরানা সুলতানা।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোহন চৌধুরী, হোয়াইট পার্লের সিইও মোঃ সালাহ উদ্দিন, আওয়ামী লীগ নেতা পাকি চৌধুরী, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক আল-হেলাল, দিরাই প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ আব্দুল বাছির সরদার প্রমুখ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান অধ্যাপক আরেফিন সিদ্দিক আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সমাবর্তন অনুষ্ঠানে কারিগরি ও প্রযুক্তি নির্ভর শিক্ষার কথা জীবদ্দশাতেই বলে গেছেন। তাই স্মার্ট বাংলাদেশ গঠন করতে হলে মাতৃ শিক্ষা থেকে শুরু করে জ্ঞান-বিজ্ঞানের সকল শাখা-প্রশাখায় শিক্ষার্থীদেরকে মনোনিবেশ করতে হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে