সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গোয়ালন্দে বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৪
আপডেট  : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৯

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের জমিদার ব্রিজ এলাকায় ৩ ঘন্টার ব্যবধানে এবার মো. রনি মন্ডল (৩০) নামে এক মোটর সাইকেল আরোহী যুবক নিহত হয়েছেন। এসডি পরিবহনের একটি দ্রুত গতির বাস তার মোটর সাইকেলকে চাপা দিলে গুরুতর আহত হয়ে তার মৃত্যু হয়।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫ টার দিকে এ দূর্ঘটনা ঘটে।

এ সময় মোটর সাইকেলের পেছনে থাকা রনির স্ত্রী শিল্পী খাতুন (২৭) গুরুতর আহত হন। তাকে গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত রনি মন্ডল রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার রেলগেট শ্রীদাম দত্ত পাড়া গ্রামের আজাদ মন্ডল ওরফে আজাদ কন্ট্রাকটের ছেলে। তিনি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের ড্রিম আইটি কম্পিউটারে অনলাইন ব্যবসা করতেন।

এরআগে একই এলাকায় শুক্রবার বেলা সোয়া ১টার দিকে গোল্ডেন পরিবহনের একটি বাসের চাপায় আকবর মল্লিক নামে কাপড় ব্যবসায়ী ঘটনাস্থলেই মারা যান।

নিহতের চাচা আ. মালেক জানান, রনি তার স্ত্রীকে নিয়ে শুক্রবার দুপুরের পর বাড়ী থেকে ঘুরতে বের হোন। বেড়ানো শেষে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে জমিদার ব্রিজ-ফরিদপুর বেরিবাধ থেকে ঢাকা-খুলনা মহাসড়কে উঠতেই দৌলতদিয়া ঘাট হতে আগত এসডি পরিবহন বাসটির সাথে তার মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনি ও তার স্ত্রী শিল্পী ছিটকে মহাসড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হোন। পরে আশপাশের লোকজন দ্রুত এসে তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাদের ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে নেয়ার পর রনি মারা যান।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসীগন জানান, জমিদার ব্রিজ এলাকায় দুপুরের দিকে গাড়ী দুর্ঘটনা গোয়ালন্দ বাজারের এক কাপড় ব্যবসায়ী বাসের ধাক্কায় মারা যান। সে দুর্ঘটনার পর থেকেই এলাকাবাসী সড়কে গতিরোধক দেয়ার দাবীতে জড়ো হতে থাকেন। হঠাত তারা বিকট শব্দ শুনতে পান। দেখতে পান একটি বাসের সামনের চাকায় একটি মোটর সাইকেল আটকে আছে এবং মোটর সাইকেল আটকানো অবস্থায় বাসটি দ্রুতগতিতে ঐ স্থান ত্যাগ করার চেষ্টা করছে। ঘটনাস্থলে থাকা জনগণ বাসটি থামানোর চেষ্টা করেও ব্যার্থ হোন। পরে এলাকাবাসী ১ কিমি দুরে বাসটি আটক করে।

এদিকে একদিনে একই স্থানে দুইটি সড়ক দুর্ঘটনা ও দুই ব্যক্তির মৃত্যু হয়। বুধবার দিনগত (৩১ জানুয়ারি) রাতে জমিদার ব্রিজ থেকে ২ কিমি দুরে মোকবুলের দোকান এলাকায় ট্রাক চাপায় আপন দুই ভাই নিহত হোন। এসব ঘটনায় এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে উঠেছেন। তারা অবিলম্বে জমিদার ব্রিজ এলাকায় গতিরোধক স্থাপনের দাবি জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাজবাড়ীর আহলাদিপুর হাইওয়ে থানার ইনচার্জ আব্দুল হালিম জানান, ঘাতক এসডিআই পরিবহনের বাসটিকে আটক করা হয়েছে। পলাতক ড্রাইভার ও হেলপারকে গ্রেফতারের চেষ্টা চলছে। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এলাকাবাসীর দাবীতে রাতেই ওই দুর্ঘটনাস্থলে গতিরোধক স্থাপন করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে