সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মনোহরগঞ্জে তুলার কারখানায় অগ্নিকান্ড প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি
  ১০ মার্চ ২০২৪, ২০:০৬

কুমিল্লার মনোহরগঞ্জে এক ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে তুলার কারখানাসহ ওয়ালটনের গোডাউন। এতে প্রায় কোটি টাকার ক্ষতিসাধিত হওয়ার কথা জানা গেছে। রবিবার দুপুরে উপজেলার নাথেরপেটুয়া পুলিশ তদন্ত কেন্দ্র সংলগ্ন বাচ্চু মিয়ার তুলার কারখানা ও ওয়ালটনের গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দুপুর প্রায় পৌনে ১২টার দিকে বাচ্চু মিয়ার তুলার কারখানায় আগুন লাগে। আগুনের লেলিহান শিখা পাশে থাকা ওয়ালটনের গোডাউনে ছড়িয়ে পড়লে তুলার পাশাপাশি ওয়ালটনের গোডাউনে থাকা টিভি, ফ্রিজ, এসি, ফ্যানসহ অধিকাংশ ইলেকট্রনিক্স সামগ্রী আগুনে পুড়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। খবর পেয়ে মনোহরগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও লাকসাম ফায়ার সার্ভিসের ২টিসহ মোট ৪টি ইউনিট পুলিশের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় কুমিল্লা-নোয়াখালি আঞ্চলিক মহাসড়কে যানজট সৃষ্টি হয়। পরে আগুন নিয়ন্ত্রনে আসলে প্রায় পৌনে একঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

ক্ষতিগ্রস্থ কারখানা মালিক বাচ্চু মিয়া জানান, তুলার কারখানা ও ওয়ালটন গোডাউন উভয় প্রতিষ্ঠানের মালিক তিনি। অগ্নিকান্ডে দুই প্রতিষ্ঠানের মালামাল পুড়ে যাওয়ায় প্রায় কোটি টাকা ক্ষতিগ্রস্থ হওয়ার কথা জানান তিনি। এ সময় ক্ষতিগ্রস্থ জিনিসপত্রের বর্ণনা দিতে গিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

নাথেরপেটুয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে