সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মানিকছড়ির প্রয়াত আব্দুর রহিমের পরিবার পেলেন ২ লাখ ৩০ হাজার টাকা বীমা দাবি

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৪, ১৮:২৮

পরিবারের ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তার কথা ভেবে আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডে একটি সঞ্চয়ী বীমা করেছিলেন খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার লেমুয়া এলাকার বাসিন্দা প্রয়াত আব্দুর রহিম। বারো বছর মেয়াদী এই বীমা পরিকল্পের মাসিক প্রিমিয়াম ছিল ২ হাজার টাকা। পলিসিপত্র পূরণের পর ৮ মাসে ১৬ হাজা টাকা কিস্তিও পরিশোধ করেন আব্দুর রহিম। এরপরই চলতি বছরের ১৯ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় মারা যান আব্দুর রহিম। তার মৃত্যুর পর ওই পলিসির নমিনি রহিমা বেগম মৃত্যুদাবি উত্থাপন করেন আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডে।

বীমা কোম্পানিটি জানিয়েছে, ১৬ হাজার টাকা সঞ্চয় জমা দিয়ে আব্দুর রহিমের মৃত্যু হলেও তার বীমা দাবি দাঁড়ায় ২ লাখ ৩১ হাজার ৪৭২ টাকা। বীমা দলিল ও সংশ্লিষ্ট প্রয়োজনীয় সকল কাগজপত্র জমা নেয়ার পর কোম্পানিটি এই বীমা দাবি পরিশোধের সিদ্ধান্ত নেয়।

এ উপলক্ষে শুক্রবার (২২ মার্চ) বিকেলে উপজেলার লেমুয়া মসজিদ সংলগ্নে আলফা লাইফ ইন্স্যুরেন্সের মানিকছড়ি এজেন্ট অফিসের আয়োজনে প্রয়াত আব্দুর রহিমের মরণোত্তর মৃত্যুদাবীর চেক হস্তান্তর ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মানিকছড়ি এজেন্ট অফিসের এফ এ হাফেজ আব্দুস সালামের পরিচালনায় ও চট্টগ্রামের লালখান বাজার সেলস্ অফিসের ব্রাঞ্চ ম্যানেজার মো. নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মানিকছড়ি উপজেলা যুবলীগের সভাপতি মো. সামায়উন ফরাজী সামু। এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম লালখান বাজার সেলস্ অফিসের এসিস্ট্যান্ট সেলস্ ম্যানেজার উত্তম কুমার রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গামাটি শাখার ইনচার্জ ও ব্রাঞ্চ ম্যানেজার মো. সিরাজুল ইসলাম সিরাজ ও ইউনিয়ন আ.লীগের সভাপতি আকতার হোসেন ভূইয়া।

পরে আবদুল রহিমের মায়ের হাতে বীমা দাবির ২ লাখ ৩১ হাজার ৪৭২ টাকার চেক তুলে দেন অতিথিরা। চেক বিতরণ শেষে তার (রহিমের) আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এসময় কোম্পানির মাঠকর্মী আনোয়ার হোসেন, মো. শহিদুল ইসলাম, মো. মঈন উদ্দিন, মংপ্রু মারমা ও কাজল আক্তারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে