বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

৪ দিনের মধ্যে চালের দাম না কমালে আইনি ব্যবস্থা : খাদ্যমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ১৭ জানুয়ারি ২০২৪, ১৮:৩৩
৪ দিনের মধ্যে চালের দাম না কমালে আইনি ব্যবস্থা : খাদ্যমন্ত্রী

যেকোনো মূল্যে চালের দাম কমাতে কড়া নির্দেশ দিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চারদিনের মধ্যে চালের দাম কমিয়ে আগের দামে না আনলে মজুদকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে নিজ মন্ত্রণালয়ে ধান-চালের দামের ঊর্ধ্বগতি রোধকল্পে মিল মালিকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

তিনি বলেন, ‘শপথ নেয়ার পর থেকে চালের দাম কমতে শুরু করেছে। ভরা মৌসুমে দাম বাড়ার কারণ নেই। ফুডগ্রেড লাইসেন্স অবশ্যই থাকতে হবে। লাইসেন্স ছাড়া ধান-চাল মজুতকারীদের ছাড় দেয়া হবে না। আটটি বিভাগে কাল থেকে একযোগে অভিযান চলবে।’

চাল সরবরাহে কোনো ঘাটতি নেই জানিয়ে সাধন চন্দ্র মজুমদার বলেন, নতুন মজুত আইন হয়েছে। জোরপূর্বক প্রয়োগ করতে চাই না। ব্যবসায়ীরা সরকারের প্রতিপক্ষ না। সাত দিন পর পর প্রত্যেকের মজুত ও কেনার তথ্য জানাতে হবে। সামনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

‘দেশের প্রতি দায়িত্ববোধ থেকে দায়িত্ব পালন করতে হবে। নতুন পদ্ধতিতে বাজার নিয়ন্ত্রণে কাজ করবো। একদিকে অভিযান অন্যদিকে বিবেক। বাজার স্বাভাবিক করার নির্দেশ দিয়েছি। দাম কোনোভাবে বাড়াতে পারবে না,’ যোগ করেন খাদ্যমন্ত্রী।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে