বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বেতাগীতে ভাতাবঞ্চিত প্রতিবন্ধী পরিবার

বেতাগী (বরগুনা) প্রতিনিধি
  ১২ আগস্ট ২০২০, ০০:০০
বেতাগীতে ভাতাবঞ্চিত প্রতিবন্ধী পরিবার

বরগুনার বেতাগীতে একই পরিবারের ৬ সদস্যের মধ্যে পুরুষ ৩ জনই প্রতিবন্ধী, বাকি ৩ জন বিধবা। এদের কেউই পায় না কোনো ধরনের ভাতা। এমনই অভিযোগ ভুক্তভোগী গৃহকর্ত্রী মৈয়রজানের।

জানা গেছে, উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের কাউনিয়া গ্রামের একই পরিবারের ৬ সদস্যের ৩ জন শারীরিক প্রতিবন্ধী ও ৩ মহিলার সবাই বিধবা। একমাত্র সক্ষম ভিক্ষুক নুরজাহানের ভিক্ষার টাকায় চলে তাদের সংসার। এতে মানবেতর জীবনযাপন করছে পরিবারটি। চাহিদামতো চাল ভিক্ষা করে না আনতে পারলে অভুক্ত বা অর্ধাহারে কাটাতে হয়। রিজিয়া (৬৫), নুরজাহান (৫০), রত্তন (৬০), সুমন (৩০) ও সোহাগ (২৫) এরা সবাই ময়ুরজানের পরিবারের সদস্য। এদের নেই জাতীয় পরিচয় পত্র, নেই কোনো জন্মসনদ। এরা নিজ দেশে নাগরিকত্ববিহীন। তারা পান না বয়স্ক-বিধবা কিম্বা প্রতিবন্ধী ভাতা। ময়ুরজানের মেয়ে ভিক্ষুক নুরজাহান জানান, তার ভিক্ষার টাকা দিয়ে সংসারের চাপ সামলাতে পারেন না। পরিবারের সদস্যদের যে কোনো ভাতার আওতায় এনে দেওয়ার দাবি তার।

এ বিষয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ গোলাম রব শুক্কুর মীর বলেন, এদের কারো জন্ম সনদ বা জাতীয় পরিচয় পত্র না থাকায় কোনো ভাতায় নাম দিতে পারেননি। তবে ভিজিডিতে নুরজাহানের নাম দিয়েছিলেন যার মেয়াদ গত বছরের ডিসেম্বরে শেষ হয়েছে। ইউএনও রাজীব আহসান বলেন, পরিবারের কেউই ভাতা পান না এটা সঠিক নয়। এ অর্থ বছরেই তাদের ভাতার আওতায় আনা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108505 and publish = 1 order by id desc limit 3' at line 1